‘প্রযুক্তি নির্ভর উন্নয়নের পথে এগিয়ে চলেছে বাংলাদেশ’ : ড. আতিউর রহমান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৮, ১৮:১৮

‘প্রযুক্তি নির্ভর উন্নয়নের পথে এগিয়ে চলেছে বাংলাদেশ’-বললেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান।

 তিনি আজ বুধবার (১২ ডিসেম্বর ২০১৮) দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর অর্থনীতি বিভাগের দশকপূর্তি উদ্যাপনে আয়োজিত অনুষ্ঠানের উৎসব বক্তা হিসেবে একথা বলেন।

 তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন, নিজ দেশের প্রতি আস্থা রাখতে হবে এবং স্বদেশকে মাতৃতুল্য হিসেবে ধারণ করতে হবে। নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য সকল তরুণদের প্রতি আহবানও জানান তিনি। তিনি আরও বলেন, যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের মধ্যদিয়েই আগামীর অর্থনীতি হবে উন্নয়ন এবং প্রবৃদ্ধির এক অনন্য উদাহরণ।

অর্থনীতি বিভাগের দশকপূর্তি উৎসব উদ্যাপনে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন আয়োজক কমিটির সদস্য সচিব বিভাগটির সহকারী অধ্যাপক খন্দকার জাহাঙ্গীর আলম এতে সভাপতিত্ব করেন বিভাগটি বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. মোরশেদ হোসেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান। আলোচনার পর বিভাগের বিভিনড়ব ব্যাচের ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। তিনি অর্থনীতি বিভাগের দশকপূর্তি উৎসব-এ সকলকে শুভে”ছা জানিয়ে বলেন, ‘অর্থনীতি বিভাগ বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন একটি বিভাগ।

আজ এর এক দশক পূর্তি উৎসবে মুল বক্তা হিসেবে উপ¯ি’ত হয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর এবং বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান। তাঁর জ্ঞানগর্ভ বক্তব্য বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে বলে তিনি বিশ^াস করেন।

পরে তিনি এই অনুষ্ঠান আয়োজন করার জন্য বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীকে এবং অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করতে বিশেষভাবে ড. আতিউর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন’।

এদিকে অর্থনীতি বিভাগের দশকপূর্তি উৎসব-এর মুল কর্মসূচি শুরু হয় সকালে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে।

এরপর স্মারক কেক কেটে বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে। দিনের শেষ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় মাঠে কনসার্ট অনুষ্ঠিত হবে।

 

 এবিএন/তপন রায়/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ