চবি সাংবাদিক সমিতির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০১৮, ২১:০২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) সফলতার সাথে ২২ বছর অতিক্রম করেছে। এ উপলক্ষ্যে সংগঠনটি দিনব্যাপী নানান আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে।

আজ বৃহস্পতিবার সকালে সমাজবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে সকাল ১১ টায় চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব উদ্বোধন করেন।

 এ সময় প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য বলেন, প্রকৃত সাংবাদিকতা হলো সত্য নিষ্ঠতা। ঘটনার যাচাই-বাছাই ও সত্য উদঘাটন করে এবং সেটাকে সুন্দরভাবে উপস্থাপন করতে পারাটাই হলো আদর্শ সাংবাদিকতা। একজন সাংবাদিক নিরপেক্ষতা নয় বরং বস্তুনিষ্ঠতা এবং সত্যনিষ্ঠতায় বিশ্বাসী হয়ে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের চাকসু ভবনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে প্রশাসনিক ভবনসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাজবিজ্ঞান অনুষদের সামনে এসে সমাপ্ত হয়।

চবিসাসের সভাপতি সৈয়দ বাইজিদ ইমন'র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, বিশেষ হিসেব উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার, আইন অনুষদের ডিন আবু নোমান, প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী, সমাজবিজ্ঞান অনুষদের  ডিন  প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ, সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবং মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. সহিদ উল্যাহ। এছাড়া সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন সদস্যসহ সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফয়সাল'র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক নেতৃবৃন্দ। সাবেকরা বর্তমানদের সাথে নিজেদের অভিজ্ঞতা বিনিময় করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্ত হয়।

এরপর দ্বিতীয় পর্বে বিকাল বেলা সাবেকদের নিয়ে ক্যাম্পাসে ঘুরাঘুরি, ব্যাডমিন্টন খেলা, আড্ডা, পিঠা উৎসব, সন্ধার পরে সেন্ট্রাল ফিল্ডে ফাঁনুস উড়ানো এবং রাতে বার-বি-কিউ পার্টির মধ্য দিয়ে দিনব্যাপী আয়োজন শেষ হয়।

এবিএন/রাজীব/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ