আজকের শিরোনাম :

বর্ণাঢ্য আয়োজনে ইবির ৪০তম জন্মদিন উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৮, ১৬:৪১

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪০তম জন্মদিন উদযাপন করা হয়েছে।  এ উপলক্ষেি আজ বৃহস্পতিবার সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা অবমুক্ত করা হয়।

পরে বিভিন্ন আবাসিক হল এবং বিভাগসমূহের স্ব স্ব ব্যানারে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এ সময় অংশ নেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা।

শোভাযাত্রাটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।  অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি সংগীত ও নৃত্য পরিবেশন করেন কুষ্টিয়ার লালন একাডেমির শিল্পীরা।  সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালনা করেন ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শাহিদা আক্তার আশা।

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুরো ক্যাম্পাস আলোঝলমল সাজে সাজানো হয়েছে।  প্রধান ফটক, প্রশাসন ভবন ও আবাসিক হলগুলো বিভিন্ন রঙের আলোয় সজ্জিত করা হয়েছে। রাস্তার দু'ধারে বিভিন্ন রঙের পতাকা স্থাপন করা হয়েছে।  এ নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাঝে চলছে আনন্দ-উল্লাস।

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী তাঞ্জুম মেধা, ইমন আব্দুল্লাহ, আল-আমিন রহমান, নাঈম, আকাশ, সালেহ, অর্ণা ও স্বর্ণা। প্রথম ক্যাম্পাস ডে'র অনুভূতি জানায় তারা, 'আজকের দিনটি খুবই উপভোগ করলাম। প্রশাসনকে অনেক ধন্যবাদ জানাই এই দিনটি উপহার দেবার জন্য। দিনটি বারবার ফিরে আসুক আমাদের মাঝে এই কামনা। শুভ জন্মদিন ইসলামী বিশ্ববিদ্যালয়।'

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- প্রক্টর অধ্যাপক মাহবুবুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, অধ্যাপক ড. জাকারিয়া রহমান, অধ্যাপক ড. সারওয়ার মুর্শেদসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ