আজকের শিরোনাম :

নির্বাচন নিয়ে ছাত্রলীগের শিক্ষার্থী সংলাপ শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৮, ২৩:৪৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ছা্ত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে শুরু হয়েছে ‘শিক্ষার্থী সংলাপ ও নির্বাচনী কর্মিসভা’ কর্মসূচি । বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নির্বাচন নিয়ে কী ভাবছেন এবং রাজনৈতিক দলগুলোর ইশতেহারে তাঁরা কোন বিষয়গুলো দেখতে চান, সেগুলো বের করে আনতে দুই সপ্তাহ ধরে এই কর্মসূচি চালিয়ে যাবে ছাত্রলীগ।

মঙ্গলবার (২০ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে শিক্ষার্থী সংলাপের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়েছে। ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে এসব কথা বলা হয়।

বিবৃতিতে বলা হয়, নির্বাচনে অংশ নেবেন এমন রাজনৈতিক দলের ইশতেহারে সাধারণ শিক্ষার্থীদের ভাবনার প্রতিফলন ঘটাতে এ কর্মসূচি গ্রহণ করেছে ছাত্রলীগ। বাংলাদেশের লড়াকু জনগণের সিদ্ধান্ত গ্রহণের নির্ধারকের ভূমিকায় অবতীর্ণ হওয়ার উদ্দেশ্যে সাধারণ শিক্ষার্থীদের ইচ্ছার প্রতিফলন হিসেবে এ আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। ২১ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত প্রতিদিন দুটি করে বিশ্ববিদ্যালয় হলে (বাকি ১৬ হল) এ কর্মসূচি পালন করবে ছাত্রলীগ। এরপর ২৯ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব অনুষদ ও ইনস্টিটিউটে শিক্ষার্থী সংলাপ ও কর্মিসভা করবে সংগঠনটি।

এ কর্মসূচি প্রসঙ্গে সাদ্দাম হোসেন বলেন, কর্মসূচির শিক্ষার্থী সংলাপ অংশটা বেশি গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ও আসন্ন নির্বাচন নিয়ে কী ভাবছেন এবং আসন্ন নির্বাচনে রাজনৈতিক দলগুলোর ইশতেহারে তাঁরা কোনো বিষয়গুলো দেখতে চান, সেগুলো বের করে আনার জন্যই এই কর্মসূচি৷

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ