আজকের শিরোনাম :

ঢাবির ৩৩ অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৮, ১৫:৫৩

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩৩ অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনা দিয়েছে।

শনিবার সন্ধ্যায় বিজনেস স্টাডিজ অনুষদের ড. হাবিবুল্লাহ সম্মেলন কক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এ সংবর্ধনা দেয়া হয়।

ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিদায়ী শিক্ষকদের ক্রেস্ট, মানপত্র ও ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান এবং বিভিন্ন হলের প্রাধ্যক্ষরা উপস্থিত ছিলেন।
উপাচার্য অবসরপ্রাপ্ত শিক্ষকদের উদ্দেশে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে আপনাদের শূন্যতা অপূরণীয়। শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আপনাদের অবদান স্মরণীয় হয়ে থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে আপনাদের সম্পর্ক ও সম্পৃক্ততা সবসময় থাকবে। আপনাদের জীবন ঘনিষ্ঠ অভিজ্ঞতা আমাদের পরবর্তী জীবনে কাজে লাগবে।’

মহান স্বাধীনতা আন্দোলন ও মুক্তিযুদ্ধকালীন সময়ের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আপনারা একটি বিশেষ যুগের সৃষ্টি এবং স্বাক্ষী। ঐতিহাসিক সব আন্দোলন-সংগ্রামে আপনাদের সম্পৃক্ততা ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মানের সঙ্গে স্মরণ রাখবে।’

সংবর্ধনাপ্রাপ্ত শিক্ষকরা হলেন- অধ্যাপক ড. ফরিদা জামান (অংকন ও চিত্রায়ণ), অধ্যাপক ড. আজিজুর রহমান (মনোবিজ্ঞান), অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়া (পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট), অধ্যাপক ড. খান মওদুদ উর-রহমান (পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট), অধ্যাপক ড. মোহাম্মদ মহিউদ্দিন (ম্যানেজমেন্ট), অধ্যাপক এম শাহজান মিনা (ফিন্যান্স), অধ্যাপক ড. মুনীরউদ্দিন আহমদ (ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজী), অধ্যাপক ড. উম্মে কুলসুম রওজাতুর রোম্মান (রসায়ন), অধ্যাপক ড. মু. মুস্তাফা আলম (ভূতত্ত্ব), অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল বাকী (ইসলামিক স্টাডিজ), অধ্যাপক মিসেস খালেদা এদিব (পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট), অধ্যাপক ড. শাকের আহমেদ (ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট), অধ্যাপক ড. এম ফরিদ আহমেদ (ফিন্যান্স), অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান (ইন্টারন্যাশনাল বিজনেস), অধ্যাপক আ ব ম ফারুক (ওষুধ প্রযুক্তি), অধ্যাপক ড. হোসনে জাহান বেগম (পদার্থ বিজ্ঞান), অধ্যাপক ড. শারমিন হক (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট), অধ্যাপক ড. এ এম মাসুদুজ্জামান (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট), অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহম্মদ আলী (গণযোগাযোগ ও সাংবাদিকতা), অধ্যাপক ড. মেহতাব খানম (এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি), অধ্যাপক ড. প্রদীপ কুমার রায় (দর্শন), অধ্যাপক ড. চৌধুরী রফিকুল আবরার (আন্তর্জাতিক সম্পর্ক), অধ্যাপক ড. মো. তজিবর রহমান (গণিত), অধ্যাপক ড. এ কে এম নুর-উন-নবী (পপুলেশন সায়েন্সেস), অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট), অধ্যাপক আখতার সুলতানা (গণযোগাযোগ ও সাংবাদিকতা), অধ্যাপক ড. মো. তৌফিকুল হায়দার (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), অধ্যাপক ড. বেগম আকতার কামাল (বাংলা), অধ্যাপক মো. আব্দুর রউফ (আইন), অধ্যাপক ড. আ হ ম আবদুল বাকী (ভূগোল ও পরিবেশ), অধ্যাপক ড. মিসেস মমতাজ বেগম (উদ্ভিদ বিজ্ঞান), সহযোগী অধ্যাপক মোল্লা শহীদুজ্জামান (ইংরেজি) এবং অধ্যাপক মিসেস লুৎফুন নাহার (পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট)।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ