আজকের শিরোনাম :

জবির ৩ ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০১৮, ১৭:২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৩ বছর পূর্তি অনুষ্ঠানে আয়োজিত কনসার্ট পর্বে এক গাড়ি চালকের উপর হামলা ও জখম করার অভিযোগে ৩ ছাত্রলীগ কর্মীকে সাময়ীক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রসাসন।  

বহিষ্কৃতরা হলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত এবং ২০১৬- ১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিক।

গতকাল বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রকৌশলী ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস-২০১৮উদযাপন উপলক্ষে সমাজ বিজ্ঞান অনুষদ মাঠে আয়োজিত কনসার্ট পর্বে হট্টগোল ও দুই পক্ষের ধাওয়া পালটা ধাওয়া ঘটে।  এবং এরপর গত ৫ নভেম্বর তারিখ সন্ধ্যায় ক্যাম্পাসের মূল গেইটে রাব্বি মিয়া নামক একজন গাড়ি চালক-এর উপর অতর্কিত হামলা করে গুরুতরভাবে জখম ও আহত করার ঘটনা ঘটান অভিযুক্তরা।  

পরবর্তীতে বিষয় দুটি আমলে নিয়ে তদন্ত কমিটি গঠন করে প্রশাসন। কমিটির তদন্তে তাদের সম্পৃক্ততা প্রমাণিত হওয়ায় এবং বিশ্ববিদ্যালয়ে শৃঙ্খলা পরিপন্থী কাজের সাথে সম্পৃক্ত থাকায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক (আই.ডি নং : ই১৫০৪০৪০১১) ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত (আই.ডি নং : ই১৫০৬০১০৩৩) এবং ২০১৬- ১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিক (আই.ডি নং : ই১৬০৪০৫০৫৮)-কে আজ বৃহস্পতিবার (১৫ নভেম্বর) থেকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

তবে এর আগেও সহপাঠিকে রক্তাক্ত করার অপরাধে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার হন তৌহিদুল ইসলাম শান্ত।

এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ