আজকের শিরোনাম :

পগোজ স্কুলের নাম পরিবর্তন করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়য়ে আনন্দ র‍্যালী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৮, ১৭:৩৪

পগোজ ল্যাবরোটরি স্কুলটি আজ বৃহস্পতিবার (১৫ নভেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর সাথে শিক্ষা মন্ত্রণালয় এর সহায়তায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর সাথে সরাসরি যুক্ত হলো। আগে স্কুলটি বিশ্ববিদ্যালয় এর সাথে পরোক্ষভাবে যুক্ত ছিলো।

এই আনন্দ র‍্যালীটি পগোজ স্কুল থেকে শুরু হয়ে শাঁখারি বাজার রায় সাহেব বাজর হয়ে জগন্নথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসে শেষ হয়।  এ সময় আনন্দ র‍্যালিতে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর উপচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান, ট্রেজারার সেলিম ভূঁইয়া, রেজিস্টার ওয়াহেদুজ্জামন সহ স্কুলের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীগন।

এ আনন্দ র‍্যালি শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর উপচার্য অধ্যাপক ড. মিজানুর  রহমান বলেন, এটি আমাদের জন্য একটি আনন্দের দিন।  দীর্ঘ ৩ বছর এর চেষ্টার পর আমরা শিক্ষা মন্ত্রণালয় এর কাছ থেকে অনুমতি আনতে পেরেছি।  সব বিশ্ববিদ্যালয় এর সাথে স্কুল কলেজ যুক্ত থাকে এতদিন আমাদের সাথে সরাসরি ভাবে কোনো স্কুল কলেজ যুক্ত ছিলো না, এখন আমরা তা করতে পরেছি।  এটি আমাদের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর জন্য খুব দরকারি ছিলো।  

তিনি আরও বলেন, স্কুলটিকে আমরা অনেক চেষ্টার পর একটি আদর্শ স্কুলের পর্যায়ে নিয়ে আসতে সক্ষম হয়েছি।  এটি এখন পুরান ঢাকায় একটি নতুন ব্রেন্ডে পরিনত হয়েছে। আগে স্কুলে ছাত্র ছাত্রী ভর্তি হতো না, এখন আমরা তাদের জায়গা দিতে পারছি না। আমরা স্কুলটিকে আরও উন্নত করবো এবং এখানে কলেজ ও চালু করবো।  এ সময় তিনি ১৫ নভেম্বরকে পগোজ স্কুল দিবস হিসেবে ঘোষণা করেন।

এ বিষয়ে কতা বলতে স্কুলের প্রধান শিক্ষক এর সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় নি।  পগোজ ল্যাবরোটারি স্কুলটি পুরান ঢাকার একটি গুরুত্ব পূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান।  এই স্কুলটি পুরান ঢাকার শিক্ষা ক্ষেত্রে দীর্ঘদিন ধরে গুরুত্ব পূর্ণ ভুমিকা পালন করে আসছে।

এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ