ইবির নতুন ৩ অনুষদে ডিন নিয়োগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৮, ২১:১৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নবগঠিত ৩ অনুষদে নতুন ডিন নিয়োগ দিয়েছে প্রশাসন। এতে প্রফেসর ড. আনোয়ারুল হককে বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের, প্রফেসর ড. এস এম মোস্তফা কামালকে বিজ্ঞান অনুষদের, এবং প্রফেসর ড. নাসিম বানুকে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন করা হয়েছে।  

আজ বুধবার বিকেল ৪ টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এই নিয়োগ দেন।

জানা যায়, গত ১৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদ ভেঙ্গে ৮ টি অনুষদ করা হয়। এতে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদকে ভেঙ্গে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদ ও বিজ্ঞান অনুষদ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদকে ভেঙ্গে কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদ করে কতৃপক্ষ।

কলা অনুষদের অধীনে আরবি ভাষা ও সাহিত্য, বাংলা, ইংরেজী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এবং ফোকলোর স্টাডিজ বিভাগ, সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, লোকপ্রশাসন, ডেভেলপমেন্ট স্টাডিজ ও সোসাল ওয়েলফার বিভাগ, বিজ্ঞান অনুষদের অধীনে গণিত, পরিসংখ্যান এবং পরিবেশ বিজ্ঞান ও ভূগোল, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের অধীনে ফলিত পুস্টি ও খাদ্য প্রযুক্তি, বায়োলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও ফার্মেসি বিভাগ, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীনে ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফলিত রসায়ন ও কেমিকৌশল, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং
ও বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ রাখা হয়েছে।

উল্লেখ্য, ইঞ্জিনিয়ারিং অনুষদ ও ইঞ্জিনিয়ারিং ডিগ্রীর দাবিতে ২০০৮ সালে বিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। তৎকালীন প্রশাসন শিক্ষার্থীদের দাবি পূরণের লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করলেও সফল হননি। অবশেষে শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি পূরণ করে বর্তমান প্রশাসন।

প্রশাসনের এ সিন্ধান্তকে স্বাগত জানিয়ে ভাইস চ্যান্সেলর প্রো-ভাইস চ্যান্সেলর ও ট্রেজারারকে বিভিন্ন অনুষদ ও বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।    

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ