আজকের শিরোনাম :

ভর্তি পরীক্ষা দেননি, তবুও শাবির মেধা তালিকায় ৩৫৩ তম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৮, ১৫:২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি পরীক্ষা না দিয়েই মেধা তালিকায় স্থান পাওয়া হওয়া রাসিক মারজান নামের এক শিক্ষার্থীকে আটক করে পুলিশে হস্তান্তর করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ তথ্য নিশ্চিত করেছেন ২০১৮-১৯ সেশনের ভর্তি কমিটির সদস্য সচিব জহীর উদ্দিন আহমেদ।

রাসিক মারজানের বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলায়। সে এবছর রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও এন্ড কলেজ থেকে এইচএসসি পাস করেছে। তবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফরম কিনলেও সে পরীক্ষা দেয়নি। তবুও প্রকাশিত ফলাফলে তার মেধাস্থান ৩৫৩ তম।

সূত্র জনায়, শাবির ভর্তি পরীক্ষায় প্রক্সির মাধ্যমে উত্তীর্ণ হন তিনি। এ খবর বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আগে বাগেই দিয়ে রেখেছিল গোয়েন্দারা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে জিজ্ঞাসাবাদও করে। কিন্তু প্রথমে তিনি বিষয়টি অস্বীকার করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বিভিন্ন তথ্যপ্রমাণ দেখালে একপর্যায়ে তিনি স্বীকার করেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গতকাল রবিবার (১১ নভেম্বর) ‘বি’ ইউনিটে মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি সাক্ষাৎকারের দিন নির্ধারিত ছিল। ‘বি’ ইউনিটে মেধাতালিকায় ৩৫৩ তম হওয়া রাসিক মারজান নামের এক শিক্ষার্থী এইচএসসির নকল সনদ নিয়ে ভর্তি হতে আসেন।

এসময় ভর্তি কমিটির সদস্যদের ক্রমাগত জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রাসিক জালিয়াতির কথা স্বীকার করে। সে জানায়, পরিবারের সদস্যদের মাধ্যমে তিন লাখ টাকা দিয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মাধ্যমে জালিয়াতি করে মেধাতলিকায় স্থান পায় সে।

সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. হারুনুর রশীদ বলেন, ‘পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে রাসিকের নামে মামলা আছে। সাইবার ক্রাইম ইউনিটের সদস্যদের হাতে তাকে তুলে দেয়া হবে।


এবিএন/মুহাজিরুল ইসলাম রাহাত/জসিম/তোহা

 

এই বিভাগের আরো সংবাদ