আজকের শিরোনাম :

জবির বাসে শ্রমিকদের হামলা, আহত ৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৮, ২২:০৬

আট দফার দাবিতে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট শুরু হয় আজ (রোববার) থেকে। এদিকে ক্লাস পরীক্ষা থাকায় ছাত্র ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের বাসকে নিরাপদ মনে করে ক্যাম্পাসে আসে।  কিন্তু ফেরার পথে বিকেল চারটা নাগাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নারায়ণগঞ্জগামী 'স্বপ্নীল' বাসে হামলা চালায় শ্রমিকরা।  এসময় বাসে থাকা শিক্ষার্থীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা যায়, জবি থেকে নারায়ণগঞ্জগামী 'স্বপ্নীল' বাসটি বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা করে গুলিস্তান মেয়র হানিফ ফ্লাইওভারের কাছে পৌঁছলে চার পাঁচজন শ্রমিক হাতে রড, লাঠিসোটা নিয়ে এসে বাস থামিয়ে রাস্তা আটকে দেয় এবং ধর্মঘট চলাকালে বাস বের করায় কৈফিয়ত চায়।  

একপর্যায়ে শ্রমিকদের সাথে শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। এমতাবস্থায় শ্রমিকরা রড, লাঠিসোটা নিয়ে শিক্ষার্থীদের ধাওয়া করলে কিছু ছাত্র শ্রমিকদের মধ্যে আটকা পড়ে। এসময় শ্রমিকরা ঐ ছাত্রদের বেধড়ক মারপিট করে। ফলে চার পাঁচজন শিক্ষার্থী গুরুতর আহত হয়। পরে বাসের বাকি ছাত্ররা নেমে আসলে শ্রমিকরা পালিয়ে যায়। এরপর দায়িত্বরত পুলিশ দুজন শ্রমিককে খুঁজে বের করে কিঞ্চিৎ উত্তম মাধ্যম প্রদান করে এবং উক্ত শ্রমিকদের থেকে আহত শিক্ষার্থীদের চিকিৎসার খরচ ও একজন শিক্ষার্থীর মূল্যবান মুঠোফোন ভেঙ্গে ফেলায় জরিমানা আদায় করে দেয়।  পরে প্রায় ঘণ্টাখানেক আটকে থাকার পর আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় শিক্ষার্থীরা নিরাপদে বাসে উঠে গন্তব্যে পৌঁছুতে পেরেছে বলে জানা যায়।

এ প্রসঙ্গে জবি প্রক্টর নুর মোহাম্মদ বলেন, আমাকে একজন ফোন করে জানিয়েছিলো  যে আমাদের একটি বাস পরিবহন শ্রমিকেরা আটকিয়ে ছিলো। আহত হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এই রকম কথা আমি শুনিনি। আর আমার কাছে কেও লিখিত কোনো অভিযোগ দেয় নি।

উল্লেখ্য যে, আজ রবিবার সকাল ছয়টা থেকে মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত নতুন করা সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধন ও ৮ দফা দাবিতে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ