ইবি পাবলিক না প্রাইভেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৮, ১৩:২৪

ইবি কি পাবলিক না প্রাইভেট! জানতে চাই জানতে চাই; অতিরিক্ত ভর্তি ফি কমাতে হবে, কমাতে হবে; অতিরিক্ত ফরমমূল্য বৃদ্ধি চলবে না, চলবে না; শিক্ষা নিয়ে বানিজ্য বন্ধ করো, করতে হবে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এসব স্লোগানে প্রকম্পিত হতে দেখা যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রশাসন ভবন চত্বর।  নামে বেনামে নানা খাত তৈরি করে প্রায় তিন গুণ ফি বৃদ্ধির প্রতিবাদে শিক্ষার্থীরা এসব স্লোগান দেয় বলে জানা গেছে।

আন্দোলনকারী সূত্র জানায়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি ফরমের মূল্য বৃদ্ধি, ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ভর্তি ফি, হল ফি, সেমিস্টার পরীক্ষার ফি, পরিবহন ফিসহ বিভিন্ন খাতে প্রায় বর্ধিত তিনগুণ ফি দ্রুত কমানোর দাবিতে এ মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

তানভীর নামের এক আন্দোলনকারী শিক্ষার্থী বলেন, ‘আমরা কোটিপতির ঘর থেকে আসিনি।  আমরা নিম্নবিত্ত পরিবারের সন্তান, আমাদের পক্ষে এত ব্যয় বহন সম্ভব নয়। তাই দ্রুত এর যৌক্তিক সমাধান চাই।’

জানা যায়, মানববন্ধন থেকে বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা একটি প্রতিবাদ র‌্যালি বের করে। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন অনুষদ ও গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে পুণরায় প্রশাসন ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এসময় তারা দাবি না মানলে পূজোর ছুটির পর প্রশাসন ভবন ঘেরাও করারও হুমকি দেয়।

এসময় ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন প্রতিনিধি কিংবা প্রক্টরিয়াল বডির কোন সদস্যকে দেখা যায় নি।

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ