দ্রুত হল খোলার দাবিতে ইবি শিক্ষার্থীদের মশাল মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:০৭

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলসমূহ খুলে শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করার দাবিতে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।৷ এ সময় 'সব হয় সব চলে, শিক্ষার্থীরা ধুকে মরে', সেপ্টেম্বরের মধ্যেই, হল-ক্যাম্পাস খোলা চায়' সহ বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।

এ সময় বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী মিছিলে অংশ নেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয় হল খুলে দিচ্ছে। অনেক বিশ্ববিদ্যালয় প্রস্তুতি নিচ্ছে। কিন্তু আমাদের প্রশাসন এখনো বুঝতে পারছেন না তারা কি করবেন। অথচ পরীক্ষা দিতে এসে মেসে থাকা শিক্ষার্থীরা কষ্টে আছে; তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। পর্যন্ত সিটও পাওয়া যাচ্ছে না৷ আর সেখানে স্বাস্থ্যবিধি তো মানা প্রায় অসম্ভব। আমরা চাই সংকট নিরসনে এবং শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করতে সেপ্টেম্বরের মধ্যেই হল খুলে দেয়া হোক।

প্রসঙ্গত, গত ১২ সেপ্টেম্বর থেকে হল বন্ধ রেখে সশরীরে স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা শুরু করে ইবি কর্তৃপক্ষ। বর্তমানে ২০টির অধিক বিভাগে পরীক্ষা চলছে। এছাড়া অধিকাংশ বিভাগ বিভিন্ন বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে। ফলে একসাথে অনেক শিক্ষার্থী ক্যাম্পাস পার্শবর্তী মেসগুলোতে অবস্থান করছে। এসব এলাকায় পর্যাপ্ত মেস না থাকায় এক সিটে একাধিক জন অবস্থান করছে। এছাড়া, মেস কর্তৃপক্ষ সুযোগ পেয়ে বাড়তি ভাড়া আদায় করারও অভিযোগ রয়েছে।

এবিএন/আতিক এম রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm