আজকের শিরোনাম :

ঢাবি শিক্ষকের বিরুদ্ধে ধর্মের অনুভূতিতে আঘাতের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২১, ১৭:০৪

মদ ও দুধ-সম্পর্কিত বহুল প্রচলিত একটি কৌতুক ফেসবুকে শেয়ার করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জনের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনেছেন বাংলাদেশ হিন্দু যুব পরিষদের এক নেতা।

শনিবার পরিষদের সাধারণ সম্পাদক অমিত ভৌমিক শাহবাগ থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ করেন। পুলিশ এটিকে সাধারণ ডায়েরি হিসেবে অন্তর্ভুক্ত করে অধিকতর যাচাই-বাছাইয়ের জন্য ডিবির সাইবার ক্রাইম ইউনিটে পাঠিয়েছে।  

অভিযোগপত্রে অমিত ভৌমিক উল্লেখ করেন, হাফিজুর রহমান কার্জন সনাতন ধর্মের ভগবানকে হেয়প্রতিপন্ন করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করেছেন, যা সারা বিশ্বে কোটি কোটি সনাতনী ধর্মীয় অনুভূতিতে ব্যাপক আঘাতের শামিল। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি, অসাম্প্রদায়িক বাংলাদেশকে অস্থিতিশীল করার মানসেই হাফিজুর রহমান কার্জন ধর্মীয় অনুভূতিতে আঘাতমূলক কুরুচিপূর্ণ এ পোস্ট করেছেন।

অভিযোগপত্রে, হাফিজুর রহমান কার্জন সনাতন ধর্মের ভগবানকে হেয় প্রতিপন্ন করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করেছেন, যা সারা বিশ্বে কোটি কোটি সনাতনী ধর্মীয় অনুভূতিতে আঘাতের শামিল। এ বিষয়ে অবশ্য দুঃখ প্রকাশ করেছেন অধ্যাপক হাফিজ৷

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ