আজকের শিরোনাম :

চুয়েটে দুইদিনব্যাপী ’মেকানিক্যাল ডে-২০১৮’ উদযাপিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৫

বর্ণাঢ্য আয়োজনে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ যন্ত্রকৌশল (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং) বিভাগের শিক্ষার্থীদের বিদায় ও বরণ উৎসব ‘মেকানিক্যাল ডে-২০১৮’ উদযাপিত হয়েছে। বিভাগটির ‘১৩তম ব্যাচের বিদায় এবং ‘১৭ তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ উপলক্ষে দুইদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১ ঘটিকায় যন্ত্রকৌশল বিভাগের সামনে থেকে এক আনন্দ র‌্যালির মাধ্যমে উৎসবের উদ্বোধন করে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় শিক্ষার্থীরা নেচে-গেয়ে নানা রঙের ব্যানার-ফেস্টুন সহযোগে ক্যাম্পাস মাতিয়ে তোলে। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীও অংশগ্রহণ করেন।

পরে কেন্দ্রীয় অডিটোরিয়ামে যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মেকানিক্যাল ডে-২০১৮ এর আহবায়ক ও যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আমিনুল ইসলাম রানা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অরিয়ন গ্রুপের ভাইস প্রেসিডেন্ট জনাব অনুপ কুমার সেন।

এর আগে উৎসবের প্রথমদিন যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে মর্যাদাপূর্ণ মেকানিক্স অলিম্পিয়াডের মাধ্যমে দুইদিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম পর্ব শুরু হয়। উৎসবের প্রথমদিন অনুষ্ঠিত হয় ক্যাড প্রতিযোগিতা, সলিড-ওয়ার্ক প্রতিযোগিতা, রুবিক্স কিউব প্রতিযোগিতা, অ্যাকুয়েস্টিক নাইট প্রভৃতি। এছাড়া সমাপনী দিনের অন্যান্য আয়োজনের মধ্যে ছিল- বিদায় ও বরণ পর্ব, সাংস্কৃতিক অনুষ্ঠান, জমজমাট কনসার্ট প্রভৃতি।

এবিএন/রাজিব সেন প্রিন্স/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ