আজকের শিরোনাম :

বহু কাঙ্ক্ষিত জবি সমাবর্তনের কমিটি গঠন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৮

কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের পর কেটে গেছে ১৩ বছর। আর এই এক যুগেরও বেশি সময় ধরে সমাবর্তন বঞ্চিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শেষ করা বিভিন্ন সেশনের প্রায় ৬০ হাজার বর্তমান ও সাবেক শিক্ষার্থী।

সমাবর্তনের দাবিতে গত ১৬ সেপ্টেম্বর রবিবার থেকে বিক্ষোভ জানিয়ে আসছেন শিক্ষার্থীরা। তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরোধ করে ভবনের মূল গেটে তালা লাগিয়ে উপাচার্যসহ ভবনের কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখেন। বিক্ষোভকারী শিক্ষার্থীরা সমাবর্ত‌নের তা‌রিখ ঘোষণার জন্য দুই দি‌নের আল্টিমেটাম দেন।

অবশেষে ২ দিন আল্টিমেটাম শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়র (জবি) ১ম সমাবর্তন আয়োজনের জন্য সমাবর্তনের স্থান, সময় ও পরিকল্পনাসহ আনুষঙ্গিক বিষয়াদি সুপারিশ করার লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে।

গতকাল ১৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমানকে আহ্বায়ক এবং প্রশাসন ও একাডেমিক এন্ড কাউন্সিল শাখার ডেপুটি রেজিস্ট্রারকে সদস্য সচিব করে উক্ত কমিটি গঠন করা হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের উপযুক্ত স্থান ও সময় নির্ধারণ; পরিকল্পনা প্রণয়ন এবং সমাবর্তনের আনুষঙ্গিক বিষয়াদি যথাসম্ভব দ্রুত সময়ের মধ্যে নির্ধারণ করে উপাচার্য বরাবর সুপারিশ প্রদানের জন্য কমিটিকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হলেন- বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন, বিজ্ঞান অনুষদের ডিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, আইন অনুষদের ডিন, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন, রেজিস্ট্রার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, প্রক্টর, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রধান প্রকৌশলী (চ. দা.), ছাত্র-কল্যাণ পরিচালক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১ম সমাবর্তন অনুষ্ঠান করার নিমিত্তে স্থান, সময় ও পরিকল্পনাসহ আনুষঙ্গিক বিষয়াদি সুপারিশ করার লক্ষে গঠিত কমিটির ১ম সভা সংশ্লিষ্ট কমিটির আহ্বায়ক এর সভাপতিত্বে আগামী ২৪ সেপ্টেম্বর সকাল ১১টায় জ‌বি উপাচার্যের সভাকক্ষে অনুষ্ঠিত হবে।

এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ