ইবিতে ‘আত্মহত্যা’ পরিহারে সচেতনামূলক পদযাত্রা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪২

‘আত্মহত্যা পরিহার করি, মূল্যবোধে জীবন গড়ি’ স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস- ২০১৮ পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ ১০ সেপ্টেম্বর (সোমবার) বেলা সাড়ে ১১টায় ‘ল এ্যাওয়ারনেস এ্যান্ড ভ্যালুস ডেভলপমেন্টে’র আয়োজনে বিশ্ববিদ্যালয়ের আইন ও শরীয়াহ অনুষদের সামনে থেকে পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আল-ফিকহ এ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।

পদযাত্রায় অংশ গ্রহণ করেন এলএভিডিসির প্রতিষ্ঠাতা সভাপতি ও আইন শরীয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, সহকারী অধ্যাপক মো. আমজাদ হোসেন, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক মোছা. শাম্মী আক্তার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ‘ল এ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্টের প্রভাষক শাহিদা আক্তার আশা, ইবিসাসের সহ-সভাপতি ও এলএভিডিসির উপদেষ্টা সদস্য কে এম মাহ্ফুজুর রহমান মিশু, মোমিনুর রহমান, মারুফ ওহাব প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা আত্মহত্যা প্রতিরোধ করতে নানা দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। বক্তারা বলেন, ‘প্রতিবছর অবাঞ্চিত কারণে প্রায় ১০ হাজার মানুষ আত্মহত্যা করছেন।

বিভিন্ন সভা, সেমিনারে কাউন্সিলিংয়ের মাধ্যমে আত্মহত্যা প্রতিরোধ করা সম্ভব। এক্ষেত্রে ধর্মীয় ও নৈতিক শিক্ষা সবচেয়ে কার্যকরী ভূমিকা রাখতে পারে কেননা, কোনো ধর্মই আত্মহত্যাকে উৎসাহিত করেনা।’

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ