আজকের শিরোনাম :

বেরোবি উপাচার্য কলিমউল্লাহকে অবাঞ্চিত ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০২১, ১৭:০৫ | আপডেট : ০৪ মার্চ ২০২১, ১৭:৩৮

মিথ্যাচার ও রাষ্ট্রের সর্বোচ্চ ব্যাক্তিদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিম উল্লাহকে অবাঞ্চিত ঘোষণা করেছে বেরোবি বঙ্গবন্ধু পরিষদ।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন সংগঠনটির নেতারা।

এসময় তারা বলেন, দুর্নীতি ও অনিয়ম ঢাকতেই ঢাকায় সংবাদ সম্মেলন করেছেন উপাচার্য নাজমুল আহসান কলিমুল্লাহ।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, উপাচার্য শুধু মিথ্যাচার করেননি সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের অসম্মানও করেছেন।

সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যের প্রমাণ না দেয়া পর্যন্ত উপাচার্যকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা।

এর আগে, শিক্ষামন্ত্রীর প্রশ্রয়ে ইউজিসি পক্ষপাতমূলক ও বিভ্রান্তিকর রিপোর্ট দিয়েছে বলে দাবি করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। এসম আগের উপাচার্যের অনিয়মের দায় তার ঘাড়ে পড়েছে উল্লেখ করে কলিমউল্লাহ বলেন, 'অতীতের অনিয়মের নথি তদন্ত কমিটির কাছে প্রদান করা হলেও কোনও ব্যবস্থা নেয়া হয়নি। এ ধরণের মানসিকতা নিয়ে শিক্ষার মতো পবিত্র মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করা উচিত না।'

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই আলোচনা-সমালোচনায় ছিলেন ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। দায়িত্ব গ্রহণের পর থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। সম্প্রতিক সময়ে কলিমুল্লাহসহ বিশ্ববিদ্যালয়ের কয়েক কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়ায় শিক্ষা মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার সুপারিশ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন-ইউজিসি।

এবিএন/মমিন/জসিম 

এই বিভাগের আরো সংবাদ