আজকের শিরোনাম :

বেসরকারি শিক্ষকদের তথ্য চেয়েছে সরকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মার্চ ২০২১, ১৯:৩৯

পদোন্নতির জন্য এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের তথ্য চেয়েছে সরকার। মঙ্গলবার (২ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এ সংক্রান্ত আদেশ জারি করে।  মঙ্গলবার (২ মার্চ) জারি করা আদেশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের সব আঞ্চলিক পরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শূন্যপদের তথ্য চেয়েছে মন্ত্রণালয়।

আদেশে জানানো হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী শূন্যপদ পূরণ ও পদোন্নতি প্রদান সংক্রান্ত বিষয়ে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্যপদের তথ্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর প্রদান করবে।  ওই সিদ্ধান্তের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে অগ্রগতি প্রতিবেদন পাঠানোর জন্য এইচআরএম ইউনিট অনুরোধ জানায়।

এই পরিস্থিতিতে ২০১৮ সালের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী এমপিওভুক্ত বেসরকারি কলেজে প্যাটার্নভুক্ত শূন্য পদের তথ্য নির্ধারিত ছক অনুযায়ী পাঠাতে অনুরোধ জানানো হয়।

নির্ধারিত ছকে শিক্ষকের নাম, ঠিকানা, ইআইআইএন, এমপিও কোড, মোবাইল নম্বর, ইমেইলে নম্বর, জেলার নাম, প্যাটার্নভুক্ত শূন্য পদের নাম (প্রযোজ্য ক্ষেত্রে বিষয়সহ), শূন্য পদের সংখ্যা সফট কপি ইমেইলে এবং অধিদফতরের উপপরিচালকের (কলেজ-২) ৩১৪ নম্বর কক্ষে পাঠাতে হবে হার্ড কপি। তথ্য পাঠাতে কোনও প্রকার ভুল হলে আঞ্চলিক পরিচালকরা দায়ী থাকবেন বলে আদেশে উল্লেখ করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ