এখনই খুলছে না ঢাবির হল : উপাচার্য

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১২:৫২ | আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০৭

স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হলেও মহামারিতে জাতীয় সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে ১৭ মে হল খোলা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. আক্তারুজ্জামান। একসঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হবে ২৪ মে থেকে।

আজ মঙ্গলবার দুপুরে (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা শেষে কর্তৃপক্ষের এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘প্যানডেমিক মুহূর্তে একক কোনো সিদ্ধান্ত নেওয়ার কোনো সুযোগ নেই। সে হিসেবে সরকারের সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করে আগামী ১৭ মে মাসের আগে বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত কোনও পরীক্ষা হবে না৷ ১৭ মে হল খোলার দুই সপ্তাহ পরে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, স্বাভাবিক শ্রেণির কার্যক্রম সংশ্লিষ্ট অনুষদ এবং পরীক্ষা নিয়ন্ত্রক নির্ধারণ করবেন। হলে ওঠার পূর্ব শর্ত হলো করোনা টিকা নিতে হবে। তবে যাদের শারীরিক সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে টিকার বিষয়টি বিবেচনা করা হবে।’  

এছাড়া ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিলেও যৌক্তিক কারণে হল খোলার বিষয়ে সরকার ও প্রশাসনের সিদ্ধান্তের প্রতি শিক্ষার্থীরা সম্মান প্রদর্শন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য।

ঢাবির অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষাগুলোও ১৭ মে এর আগে হবে না বলে জানায় উপাচার্য। তবে এ বিষয়ে সন্ধ্যায় সাত কলেজের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা)  অধ্যাপক এএসএম মাকসুদ কামালের সঙ্গে একটি সভা হবে। সেখানে পরীক্ষা সংক্রান্ত আলোচনা হবে।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামাল এবং বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, ইনস্টিটিউশনের পরিচালক, বিভাগের অধ্যাপকরা উপস্থিত ছিলেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ