চবি উপাচার্যকে প্রাণনাশের হুমকি: দুই থানায় জিডি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৮, ১৮:১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে মুঠোফোনে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এতে জীবনের নিরাপত্তা চেয়ে নগরীর খুলশী থানায় ও জেলার হাটহাজারী থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী হুমকি পাওয়া ও সাধারণ ডায়েরী করার বিষয়টি নিশ্চিত করেছেন। চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চোধুরী বলেন, ‘১৬ আগস্ট সকালে বিদেশী একটি নাম্বার থেকে ফোন করে আমাকে গালাগাল করা হয়।

আওয়ামীলীগের দালাল, শেখ হাসিনার দালাল বলা হয়। আমাকে জবাই করে দিবে, শেখ হাসিনাকে জবাই করে দিবে এসব কথা বলা হয়। এরপরেই আমাকে ইমোতে মেসেজ দিয়েছে। সেখানে হুমকি দিয়ে বলা হয় ‘তোর মা হাসিনাকে জবাই দেব’। এ ঘটনায় চবি রেজিস্ট্রার কে এম নুর আহমেদ হাটহাজারী ও খুলশী থানায় দুটি জিডি করেছে।

আন্তর্জাতিক কোডযুক্ত (+৯১৯৮৭৪৯৭৮৯৪৬) একটি নম্বর থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তি গত ১৬ আগস্ট সকাল ৭টা ১৫ মিনিটে চবি উপাচার্যকে এ হুমকি দেয়। এই ঘটনায় উপাচার্যের বড় ধরনের ক্ষতি করার সম্ভাবনা থাকায় ইতোমধ্যে দুটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

বিশ্ববিদ্যলয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ.কে.এম নূর আহমেদ উপাচার্যের পক্ষে ১৭ আগস্ট হাটহাজারী ও ২৪ আগস্ট নগরীর খুলশী থানায় ও হাটহাজারী থানায় সাধারণ ডায়েরী (জি.ডি) করেন। তবে কি কারণে এই প্রাণনাশের হুমকি দিয়েছে সে সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারেন চবি উপাচার্য।

যদিও হুমকি পাওয়ার আগে চবি উপাচার্য পৃথক দুটি অনুষ্ঠানে গত ১৪ ও ১৫ আগস্ট সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাকে থাপ্পড় মারার প্রতিজ্ঞা করেন এবং কুখ্যাত কুলাঙ্গার জানোয়ার হিসেবে আখ্যা দেন।

এদিকে সাধারণ ডায়েরী করার বিষয়টি খুলশি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নাসির উদ্দিন ও হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর নিশ্চিত করেন। হুমকি দাতা কে বা কারা তাদের বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে জানিয়ে দুই থানার ওসি বলেন, উপাচার্য স্যারের নিরাপত্তার বিষয়ে আমরা সতর্ক।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ