আজকের শিরোনাম :

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির সভা ১৭ জানুয়ারি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২১, ১৯:৪৯

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তি (মান্থলি পেমেন্টে অর্ডার) সংক্রান্ত কমিটির সভা আগামী ১৭ জানুয়ারি রোববার অনুষ্ঠিত হবে। সভায় নতুন নিয়োগ পাওয়া বেসরকারি শিক্ষক-কর্মচারীদের এমপিও দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা রয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হবে।

মাউশি সূত্র জানায়, গত কয়েক মাসে যারা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেছেন তাদের এমপিওভুক্তির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এ ছাড়া আদালতে মামলা-মোকদ্দমার কারণে পেন্ডিং থাকা এমপিওর আবেদনগুলোর বিষয়েও সিদ্ধান্ত হবে। এমপিও চেয়ে আবেদন করা শিক্ষক-কর্মচারীদের আবেদন এ সভায় নিষ্পত্তি করা হবে।

এতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তিনজন প্রতিনিধি, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতর থেকে একজন, মাউশির নয়টি অঞ্চলের আঞ্চলিক উপ-পরিচালকসহ ৩০ জনেরও বেশি কর্মকর্তা অংশ নেবেন।

শিক্ষা অধিদফতরে অনুষ্ঠিতব্য এ সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহ-প্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

জানা যায়, নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের যেসব শিক্ষক কর্মচারী-এমপিওর আবেদন করেছেন, তাদের এমপিওভুক্তির আবেদনও সভায় নিষ্পত্তি করা হবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ