‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে ইবি প্রশাসন ও ছাত্রলীগের শ্রদ্ধা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৮, ১৭:০৫

ইবি, ১৫ আগস্ট, এবিনিউজ : বঙ্গবন্ধুর ৪৩তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ক্যাম্পাস চত্বরে স্থাপিত ‘মুত্যুঞ্জয়ী মুজিব’ মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাখা ছাত্রলীগ। এছাড়াও একই সময় আজ বুধবার (১৫ আগস্ট) সকাল ১০টায় প্রগতিশীল শিক্ষক জোট বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, কর্মকতা সমিতি, ইবি প্রেসক্লাবসহ বিভিন্ন বিভাগ ও হলসমূহ পৃথক পৃথকভাবে সেখানে শ্রদ্ধা নিবেদন করে।

জানা যায়, নানা যথাযথ মর্যাদা ও আবেগঘন পরিবেশের মধ্যদিয়ে ক্যাম্পাসে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে শুরুতেই সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করে কালো ব্যাজ ধারণ করা হয়।

পরে সেখান থেকে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর নেতৃত্বে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিবে’ এসে মিলিত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও রেজিস্টার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে সাড়ে ১০টায় কেন্দ্রীয় মসজিদে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

শ্রদ্ধা নিবেদনে অংশ নেয়- অধ্যাপক ড. কামাল হোসেন, অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. মিজানুর রহমান, অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, অধ্যাপক ড. মেহের আলী, প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল, প্ল্যানিং ডিরেক্টর এইচ এম আলী হাসান, ছাত্রলীগ সভাপতি শাহিনুর রহমান, সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম প্রমুখ।
 
এদিকে, বেলা ১২টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আয়োজনে দোয়া ও মিলাদ মাহফিল এবং বেলা দেড়টায় টিএসসিসির প্রেস কর্ণারে ইবি প্রেসক্লাবের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে শাখা ছাত্রলীগ কেন্দ্রীয় ক্যাফেটারিয়ায় নেতাকর্মী ও গরীব দুঃখীদের মাঝে খাবার বিতরণ করে।

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ