সেশনজট থেকে মুক্তি ও দ্রুত পরীক্ষা নেয়ার দাবি অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৮, ১৯:৫৯ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ২০:৪০

ঢাকা, ১৪ আগস্ট, এবিনিউজ : সেশনজট থেকে মুক্তি ও দ্রুত পরীক্ষা নেয়াসহ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের বিভিন্ন সমস্যা সমাধানের দাবি জানিয়েছে আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন করেছে অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। 

মানববন্ধনে বক্তারা বলেন, এই ৭ কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার ১৭ মাস অতিক্রান্ত হওয়ার পরেও ঢাবি কর্তৃপক্ষের ছয়টি সেশনের ফলাফলসহ চারটি সেশনের পরীক্ষা গ্রহণ করতে পারেনি। ডিগ্রী ২০১৪-১৫ সেশনের দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা গত মে মাসে শেষ সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে না। এটি প্রায় ২৪ মাসের সেশনজোটে আটকে আছে। পরীক্ষা না হওয়ার কারণ এখন পর্যন্ত ঢাবি কর্তৃপক্ষ কোনো প্রকার নোটিশ ও প্রকাশ করেনি। এ ছাড়া অনার্স ১৩-১৪ সেশন তৃতীয় বর্ষ প্রায় সতের মাস, ডিগ্রী ১৩-১৪ সেশন তৃতীয় বর্ষ এবং ডিগ্রি ১৬/১৭ প্রথম বর্ষ ১৭মাস সেশন জটে আটকে আছে।

তারা আরও বলেন, ডিগ্রী ২০১২-১৩ সেশনের তৃতীয় বর্ষের চূড়ান্ত ফলাফল অতি দ্রুত প্রকাশ করা না হলে প্রাইমারিতে আবেদন এবং অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা না হলে তারাও প্রাইমারিতে আবেদন করতে পারবে না।

এসময় তাদের পক্ষ থেকে বেশ কিছু দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে- প্রত্যেক বর্ষের পরীক্ষা দ্রুত সময়ের মধ্যে গ্রহণ করা, পরীক্ষার ফলাফল ৯০ দিনের মধ্যে প্রকাশ করা, যেসব বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তা চলতি মাসে ফল প্রকাশ করতে হবে, প্রত্যেকটি পরীক্ষা গ্রহণের এক মাস পূর্বে রুটিন প্রকাশ করা, একাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ দূরত্ব সেশনজট নিরসন করার দাবি জানান তারা।

মানববন্ধনে ঢাকা কলেজ, ইডেন কলেজ, কবি নজরুল ইসলামসহ অধিভুক্ত ৭ কলেজর শিক্ষার্থীরা অংশ নেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ