সাবেক উপাচার্যের দুর্নীতি ও বঙ্গবন্ধুকে অবমাননার প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২০, ১৬:২৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মিজানউদ্দীন ও তার আমলের দুর্নীতি, শহীদ বৃদ্ধিজীবী স্মৃতিফলকে বঙ্গবন্ধুকে অবমাননার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা -কর্মচারী ঐক্যমঞ্চ।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের পাশে প্যারিস রোডে পালিত মানববন্ধনে বক্তারা এসব দাবি জানান। এ সময় দুর্নীতিতে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় সাবেক উপাচার্য মিজানউদ্দিনকেও বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাবেক উপাচার্য অধ্যাপক মুহাম্মদ মিজানউদ্দিন প্রশাসনের সময় রাবিতে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি হয়েছে। তারা শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক নির্মাণের সময় ৮৬লাখ তারা লুটপাট করেছে। স্মৃতিফলকে বঙ্গবন্ধুর প্রতিকৃতি নিচে স্থাপন করে অবমাননা করেছে।এরমাধ্যমে বঙ্গবন্ধুকে খাটো করা হয়েছে। আমরা এমন কাজের সঙ্গে জড়িত শিক্ষকদের চাকরি থেকে বহিষ্কারের দাবি জানাই।

বক্তারা আরো বলেন, বুদ্ধিজীবী স্মৃতিফলকের দুর্নীতির সঙ্গে যারা জড়িত তারা সাবেক ভিসি অধ্যাপক মিজানউদ্দিনের খুবই ঘনিষ্ঠ ব্যক্তি ছিলেন। সেজন্য ভিসি এসব দুর্নীতির বিষয়গুলো জানার পরও কোনো ব্যবস্থা নেননি। এছাড়া ঢাকায় ১৩ কোটি টাকায় অতিথি ভবন ক্রয়ে ভিসি মিজান উদ্দীন নিজেই সরাসরি জড়িত। তদন্ত প্রতিবেদনে এসব প্রমানিত হলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, রাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক আমিনুল ইসলাম, ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র, দর্শন বিভাগের অধ্যাপক এসএম আবু বকর, প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক রবিউল ইসলাম, নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ ড. একরাম হোসেন, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ। এছাড়াও ছাত্রলীগ, বঙ্গবন্ধু প্রজন্মলীগসহ বেশ কয়েকটি ছাত্রসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ