৭৫ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য উদ্ধার করেছে বিজিবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২০, ১৩:৪১

ফাইল ছবি
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত সেপ্টেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৭৫ কোটি ৪২ লাখ ৫৮ হাজার টাকার চোরাচালান ও মাদকদ্রব্য উদ্ধার করেছে। 

বৃহস্পতিবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

জব্দ মাদকের মধ্যে রয়েছে- ১৬ লাখ ৮২হাজার ৫৭৪ পিস ইয়াবা, ৪২ হাজার ৪৪ বোতল ফেনসিডিল, ১২ হাজার ১৩৬ বোতল বিদেশী মদ, ২৬১ ক্যান বিয়ার, ১ হাজার১৯৯ কেজি গাঁজা, ১৪৭ গ্রাম হেরোইন, ৫ হাজার ৯১৪টি উত্তেজক ইনজেকশন, ১৫ হাজার ৩৪১টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ৪৭ হাজার ৭৬৬টি অন্যান্য ট্যাবলেট। 

জব্দ করা অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ৩ কেজি ২১০ গ্রাম স্বর্ণ, ২৬ কেজি ৩৭১ গ্রাম রূপা, ১৬৬টি ইমিটেশনের গহনা, ৪৯ হাজার ৮৪৫টি কসমেটিক্স সামগ্রী, ৫ হাজার ২টি শাড়ি, ৩৮৬টি থ্রিপিস/শার্ট-পিস, ১১৮টি তৈরি পোশাক, ৪ হাজার ৩৭ ঘনফুট কাঠ, ১১ হাজার ৩৭৮ কেজি চা পাতা, ২২ হাজার ৩৫০ কেজি কয়লা, ৩টি ট্রাক, ৮টি প্রাইভেটকার, ৫টি পিকআপ, ২৬টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৭৩টি মোটরসাইকেল। 

অস্ত্রের মধ্যে রয়েছে- ১৪টি পিস্তল, একটি রিভলভার, ১৬টি বন্দুক, একটি এয়ার গান, একটি শটগান, একটি এলজি, ২৪টি ম্যাগাজিন, ৬১ রাউন্ড গুলি এবং ৮০০ গ্রাম গান পাউডার। 

এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩১২ জন চোরাকারবারীকে, অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৯৬ জন বাংলাদেশি নাগরিককে ও ৫ জন ভারতীয় নাগরিককে আটকের পর আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।   

 

এবিএন/ইমরান/জসিম/এসই 

এই বিভাগের আরো সংবাদ