আকামার মেয়াদ বাড়ালো সৌদি সরকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৯:১১

ছুটিতে এসে করোনার কারণে আটকেপড়া প্রবাসী বাংলাদেশিদের জন্য অনেকটা স্বস্তির খবর সৌদি সরকারের তরফ থেকে। প্রবাসীদের আকামার মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে দেশটির সরকার।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন জানান, আগামী রবিবার (২৭ সেপ্টেম্বর) থেকে নতুন ভিস ইস্যু করা হবে।

এদিকে, সৌদি সরকার বিশেষ দুইটি ফ্লাইটের অনুমতি দিয়েছে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এর আগে, ভিসার মেয়াদ বাড়ানো হবে কিনা, সে বিষয়ে সৌদি কর্তৃপক্ষের সিদ্ধান্তের জন্য আগামী রবিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানিয়েছিলেন প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। বুধবার এক সংবাদ সম্মেলনে তিনি জানান, বাংলাদেশের পক্ষ থেকে ভিসার মেয়াদ তিন মাস বাড়ানোর জন্য সৌদি সরকারকে চিঠি দেয়া হয়েছে। সৌদিতে সরকারি ছুটি থাকায় সিদ্ধান্তের জন্য রবিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

করোনার কারণে বিশ্বের বিভিন্ন দেশের মতো সৌদির সঙ্গেও সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হয়ে যায়। এতে ছুটিতে দেশে আসা অনেক প্রবাসী কর্মীরা ঠিক সময়ে আর ফিরতে পারেননি। এরমধ্যে হঠাৎ করেই সৌদি সরকার ঘোষণা দেয়, ৩০ সেপ্টেম্বরের মধ্যে সৌদি আরবে ফিরতে হবে কর্মীদের। এ অবস্থায় গত কয়েকদিন ধরে বিমানের টিকিট এবং ভিসার মেয়াদ বাড়ানোর দাবিতে বিক্ষোভ করছেন আটকেপড়া প্রবাসীরা।

এর আগে, দেশে আটকেপড়াদের জন্য দুই দফায় ৩ মাস করে ৬ মাস এবং সর্বশেষ ১ মাসসহ মোট ৩ দফায় বাংলাদেশিদের আকামার মেয়াদ বাড়িয়েছিলো সৌদি সরকার।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ