আজকের শিরোনাম :

বিমানবন্দরে পরীক্ষামূলক করোনার পরীক্ষা শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৩

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্থায়ীভাবে স্থাপিত একটি ল্যাবে পরীক্ষামূলকভাবে করোনার পরীক্ষা শুরু হয়েছে। যাত্রা শুরুর ছয় ঘণ্টা আগে এখানে পরীক্ষা করিয়ে সংযুক্ত আরব আমিরাতে গিয়েছেন ৪৬ যাত্রী। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান বুধবার এসব তথ্য জানিয়েছেন। 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনালের দোতলায় স্বাস্থ্য বিভাগের সামনে ৪৬ যাত্রীর নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহের পর পার্কিং জোনের মোবাইল পরীক্ষাগারে এসব নমুনা পরীক্ষা করা হয়।

ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, সরকারের অনুমতিক্রমে বুধবার সন্ধ্যা ৬টার দিকে পরীক্ষামূলকভাবে করোনার এই পরীক্ষা শুরু করা হয়। ৫০ জন যাত্রীর নমুনা পরীক্ষা করার কথা ছিল। কিন্তু ৪৬ জন যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়। তবে তাদের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। এসব যাত্রীদের এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৭৮৬ ফ্লাইটে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গন্তব্যের উদ্দেশে ঢাকা ছেড়ে যান।  

১৫ সেপ্টেম্বর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার আরটি-পিসিআর পরীক্ষাগার বসাতে সাত বেসরকারি প্রতিষ্ঠানকে নির্বাচন করে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়। এর মধ্যে ছয়টি প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) জমা দেয়। এসব এসওপি যাচাই করতে সংযুক্ত আরব আমিরাতে পাঠানো হয়। তবে এর জবাব সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ এখনো দেয়নি।

উল্লেখ্য, ৬ সেপ্টেম্বর মন্ত্রিসভার বৈঠকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা শনাক্তে পিসিআর পরীক্ষার ব্যবস্থা করতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দেওয়া হয়। সে নির্দেশের ১৬ দিন পর আজ বিমানবন্দরে পরীক্ষামূলকভাবে করোনার পরীক্ষা করিয়ে যাত্রীদের সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার ব্যবস্থা করা হলো।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm