আজকের শিরোনাম :

নির্বাচনের বিষয়ে সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় ইসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ২০:০৫

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনে সারা দেশে বেশ কিছু পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন (ইসি)। যেহেতু আগামী ২৯ এপ্রিল স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে যানবাহন খুলে দেওয়ার সিদ্ধান্ত আসতে পারে। সেখানে স্থানীয় সরকার নির্বাচনগুলো হবে কিনা সেটি সরকারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে রয়েছে ইসি।

রোববার (২৫ এপ্রিল) নির্বাচন কমিশনের (ইসি) সংশ্লিষ্ট সূত্রে এসব জানা গেছে।

জানা গেছে, জাতীয় সংসদের চারটি নির্বাচন ছাড়া যে নির্বাচনগুলো আছে সবগুলোই স্থানীয় সরকারের। তাই সরকারের সিদ্ধান্ত দেখেই ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা নির্বাচনে সিদ্ধান্ত নেওয়া হবে।

ইসির দায়িত্বশীল কর্মকর্তারা জানান, ভোট করার জন্য সরকারের অন্যান্য দফতরের কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজন হয়। তারাই ভোটগ্রহণে দায়িত্ব পালন করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রয়োজন হয়। কিন্তু করোনা পরিস্থিতি উন্নতি না হলে তাদের নির্বাচনের কাজে লাগানো যাবে না। তাই সব সিদ্ধান্ত নির্ভর করবে সরকারের অবস্থান ও পরিস্থিতির উন্নতির উপর।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান বলেন, সরকার দোকানপাট খুলে দিয়েছে। গণপরিবহনের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া কথা ভাবছে। তবে এ দু’টি বিষয়ের ওপর তো আসলে নির্বাচন নির্ভর করে না। নির্বাচন মানেই জনসংযোগের বিষয় সামনে চলে আসে। তাই পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত আসবে নির্বাচনের।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ