আজকের শিরোনাম :

নিম্নমানের কাজ এবং অনিয়ম সহ্য করা হবে না: এলজিআরডি মন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২১, ১৭:৪৭

ফাইল ফটো
নিম্নমানের কাজ এবং অনিয়ম কোনোভাবেই সহ্য করা হবে না বলে পুনরায় হুঁশিয়ারি উচ্চারণ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, মনিটরিংয়ের অভাবে যাতে কেউ নিম্নমানের কাজের সঙ্গে জড়িয়ে না পড়ে, সেদিকে লক্ষ্য রাখতে হবে।

শনিবার রাজধানীর মিন্টু রোডস্থ সরকারি বাসভবন থেকে স্থানীয় সরকার বিভাগের প্রতিষ্ঠানসমূহের সঙ্গে চলমান কোভিড সংক্রমণ প্রতিরোধ এবং উন্নয়ন কার্যক্রম নিয়ে ধারাবাহিক ভার্চুয়ালি মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনী এলাকার বর্তমান চেয়ারম্যান এবং ইউপি সদস্যরাই সরকারি ত্রাণ কার্যক্রম বিতরণসহ অন্যান্য কর্মকাণ্ড পরিচালনা করবেন বলে জানান এলজিআরডি মন্ত্রী।

এছাড়া মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রম এবং প্রকল্পের অগ্রগতি ডিজিটাল ডিভাইস ব্যবহার করে পরিদর্শনের করতে পরিচালক ও উপ-পরিচালক, স্থানীয় সরকারের সদস্যদের নির্দেশনা দেন মো. তাজুল ইসলাম।

এলজিআরডি মন্ত্রী বলেন, মহামারিতেও চলমান উন্নয়ন কার্যক্রম পরিচালনার জন্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে প্রকল্পের কাজ চলছে কিনা অথবা কাজের অগ্রগতি কেমন তা সশরীরে পরিদর্শন না করে ডিজিটাল ডিভাইস ব্যবহার করে পরিদর্শন করার জন্য পরিচালক এবং উপ-পরিচালক, স্থানীয় সরকারগণকে নির্দেশ দেয়া হচ্ছে।

তিনি বলেন, স্থানীয় সরকার বিভাগ থেকে ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ এবং পৌরসভাসহ অন্যান্য প্রতিষ্ঠানে অনেক সরকারি বরাদ্দ দেয়া হচ্ছে। এসব বরাদ্দ ঠিকমতো বাস্তবায়ন অথবা সঠিকভাবে ব্যয় করা হচ্ছে কিনা তা তদারকি করতে হবে।

এ সময় জেলা পর্যায়ে কর্মরত উপ-পরিচালক-ডিডিএলজি পদে জনবল সংকট থাকায় এ সংকট দূরীকরণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন মন্ত্রী।

সভায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক (পরিবীক্ষণ, মূল্যায়ন ও পরিদর্শন ইউনিট), অতিরিক্ত সচিব প্রমুখ অংশ নেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ