আজকের শিরোনাম :

বৃহদাকার জাতীয় পতাকা উত্তোলন বেবিচকের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০২১, ১১:১৯

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আজ শুক্রবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে প্রথমবারের মতো সুউচ্চ ফ্ল্যাগ-মাস্টে বৃহদাকার সাইজের জাতীয় পতাকা উত্তোলন করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

ভোর ৫টা ৫৭ মিনিটে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সম্মুখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন।

২০ ফুট/১২ ফুট সাইজের জাতীয় পতাকাটি ভূমি হতে ৯১ ফুট উচ্চতায় উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের সময় বিউগল বাজানো হয়। এরপর বেবিচকের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

বাংলাদেশের কোনো বিমানবন্দরে এই প্রথম এতো উচ্চতায় জাতীয় পতাকা উত্তোলন করা হলো। এ সময় অনুষ্ঠানস্থলে আবেগময় ও আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।

পতাকা উত্তোলনের সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিনিধি, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ