আজকের শিরোনাম :

সীমান্তে হত্যা দুঃখজনক : জয়শঙ্কর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০২১, ১৭:০৮ | আপডেট : ০৪ মার্চ ২০২১, ১৭:২০

সীমান্ত হত্যা নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বলেছেন, ‘নো ক্রাইম নো ডেথ। তবে সীমান্তে হত্যা দুঃখজনক।’

বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের পর সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

জয়শঙ্কর বলেন, ‘আমাদের যৌথ উদ্দেশ্য সীমান্তে কোনো অপরাধ, মৃত্যু না হওয়া। আমি নিশ্চিত যে, আমরা যদি এটি সঠিকভাবে অর্জন করতে পারি তবে কোনো মৃত্যু হবে না। আমরা একসাথে এই সমস্যাটিকে কার্যকরভাবে সমাধান করতে পারি।’

জয়শঙ্কর বলেন, দুই দেশ সমস্যাটি সম্পর্কে জানে এবং সমস্যাটি অপরাধের কারণে হয়। বৈঠকে দু'দেশই বিষয়টি নিয়ে আলোচনা করেছে।

পানিবণ্টন ইস্যুতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের অবস্থান সম্পর্কে সকলেই জানেন এবং সেই অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। এই মাসে বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে দুই দেশ সম্পর্ককে এগিয়ে নেওয়ার উপায় নিয়ে আলোচনা করছে।

এর আগে সকাল সাড়ে ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় শুরু হওয়া বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর নিজ নিজ দেশের পক্ষে নেতৃত্ব দেন।

এর আগে সকালে জয়শঙ্কর ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইটে দিল্লি থেকে ঢাকায় পৌঁছান। ঢাকায় বিএএফ বঙ্গবন্ধু ঘাঁটিতে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। ঢাকায় অবস্থানকালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথেও বৈঠক করবেন।

গত বছরের ১৭ ডিসেম্বর দুই দেশের প্রধানমন্ত্রীর ভার্চ্যুয়াল বৈঠকের পর জয়শঙ্কর ঢাকা সফর করছেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে অংশ নিতে নরেন্দ্র মোদির ২৬-২৭ মার্চ ঢাকায় সফর করার কথা রয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ