আজকের শিরোনাম :

রাজধানীজুড়ে তীব্র যানজট, অফিস ধরতে পারেননি বহু মানুষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২১, ১৭:৩২

আজ রোববার (১০ জানুয়ারি) সকাল থেকে যানজটে নাকাল হয়েছে রাজধানীবাসী। অসংখ্য মানুষ আজ তাদের অফিসে পৌঁছাতে পারেনি সঠিক সময়ে। কারো কারো পৌছতে দেরি হয়েছে তিন থেকে চার ঘণ্টা।

সকালে ম্যারাথনের আয়োজন ছিল আর্মি স্টেডিয়াম থেকে হাতিরঝিল পর্যন্ত। এ কারণে আর্মি স্টেডিয়াম থেকে গুলশানের একাংশ ও গোটা হাতিরঝিলে সকাল থেকে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। ম্যারাথনের আয়োজন নির্বিঘ্ন করতে ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত এসব সড়কে যানবাহন চলাচল করতে দেয়া হয়নি। এ কারণে সকালে অফিসগামী রাজধানীবাসীর পড়তে হয় চরম ভোগান্তিতে।

প্রধান সড়কে যানবাহন ছিল ঠায় দাড়িয়ে। সপ্তাহের প্রথম কার্যদিবস হওয়ায় সকাল থেকে যানবাহনের চাপও বেশি ছিল। প্রধান সড়কের বাইরে যারা গলি দিয়ে যেতে চেয়েছিলেন তারা পড়েন আরও সংকটে।

এছাড়া ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা নেতাকর্মীদের ভিড়ে মিরপুর রোডেও যানচলাচল বন্ধ ছিল কয়েকঘণ্টা। আর এই দুই আয়োজনের চাপ পড়ে গোটা রাজধানীজুড়ে।

মহাখালী এলাকায় সড়কে যানজটে পড়ে থাকা যাত্রীরা বলছেন, অন্যান্য দিনের তুলনায় রোববার সড়কে যানজটের চাপ অনেক বেশি। মাসের অন্যান্য রোববারেও এত সময়ক্ষেপণ হয় না। কিন্তু আজ একটু বেশি সময় ধরেই সড়কের যানজটের কবলে পড়ে বসে থাকতে হচ্ছে।

বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত মাসুম হাসান বলেন, সাধারণত মোটরসাইকেলে যেকোনো জায়গায় যেতেই সময় কম লাগে। কিন্তু আজ সড়কে মোটরসাইকেল নিয়েও যানজটে পড়ে থাকতে হচ্ছে। আমি উত্তরা থেকে রওয়ানা হয়ে অফিসের কাজে যাচ্ছি। কিন্তু সড়কের প্রতিটি সিগন্যালে দাঁড়াতে হয়েছে অন্যান্য দিনের তুলনায় একটু বেশি সময়। এদিকে মহাখালী থেকে সাতরাস্তা এলাকার সড়কে তীব্র যানজট। এখনও অফিসে পৌঁছাতে পারিনি।

এদিকে রাজধানীর বনানী থেকে মহাখালী, সাতরাস্তা, মগবাজার এলাকার সড়কগুলোতে ছিল তীব্র যানজট। প্রতিদিনই যানবাহনের কিছুটা চাপ থাকে তেজগাঁও লিংক রোড, বেগুণবাড়িসহ তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার ভেতরের সব গলিপথে। দীর্ঘসময় এসব এলাকায় যানবাহনের চালক ও যাত্রীদের অপেক্ষা করতে হয়। সড়কে আজ বেশি পরিমাণে গাড়ির চাপ থাকতে দেখা গেছে।

এ বিষয়ে ডিএমপির ট্রাফিক বিভাগের যুগ্ম কমিশনার মো. আব্দুর রাজ্জাক বলেন, রাজধানীর বিভিন্ন সড়কের সংস্কার কাজ চলছে।  তারা ছাড়া সপ্তাহের প্রথম দিন হওয়ায় সড়কগুলোতে যানবাহনের চাপ অন্যান্য দিনের তুলনায় একটু বেশি। তাই সড়কে আজ কিছুটা যানজট তৈরি হয়েছে। তবে হাতিরঝিলে ম্যারাথন অনুষ্ঠানের সঙ্গে আজকের যানজটের কোনো সম্পর্ক নেই। হাতিরঝিলের অনুষ্ঠান হয়েছে ভোরে, বেলা বাড়ার আগেই তা শেষ হয়ে গেছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ