আজ শেখ ফজলুল হক মনি'র জন্মদিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২০, ১৩:১১ | আপডেট : ০৪ ডিসেম্বর ২০২০, ১৪:২৯

আজ শুক্রবার (৪ ডিসেম্বর) মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট লেখক-সাংবাদিক শহীদ শেখ ফজলুল হক মনি'র জন্মদিন।  

প্রতিভাবান রাজনীতিক শেখ মনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার শেখ পরিবারে জন্ম গ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গে শেখ মনি ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণিকেও নৃশংসভাবে হত্যা করে ঘাতকরা। শেখ মণির জন্মদিন উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে যুবলীগ। 

আজ সকাল সাড়ে ৯টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা, ১০টায় বনানী কবরস্থানে শহীদ শেখ মনি ও ১৫ আগস্টের শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও ফাতিহা পাঠ, বনানী কবরস্থান মসজিদে মিলাদ ও দোয়া'র আয়োজন করা হয়।

বেলা আড়াইটায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে  মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভাপতিত্ব করবেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এ ছাড়া আগামীকাল ফার্মগেট আনন্দ সিনেমা হল, উত্তরা রাজলক্ষ্মীর সামনে, মিরপুর-১০ নম্বর গোলচত্বর এবং ভাটারা নতুন বাজার এলাকায় ও ভিক্টোরিয়া পার্ক, যাত্রাবাড়ী গোলচত্বর, আজিমপুর বাসস্ট্যান্ড, কমলাপুর রেল স্টেশন সংলগ্ন স্থানে সর্বস্তরের জনগণের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হবে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ