আজকের শিরোনাম :

'নবী ও ধর্ম নিয়ে পরিকল্পিত অপপ্রচার চলছে'

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২০, ১৬:১৩

নবী ও ইসলাম ধর্মকে নিয়ে পরিকল্পিতভাবে অপপ্রচার চালানো হচ্ছে উল্লেখ করে ধর্মীয় উসকানির বিষয়ে সর্তক থাকার আহবান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে শুক্রবার (৩০ অক্টোবর) আনজুমানে রহমানিয়া মাইজভান্ডারির আয়োজনে রাজধানীর কাকরাইলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ধর্মীয় উসকানির বিষয়ে সর্তক থাকার আহবান জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক মোজাম্মেল হক। তিনি বলেন, 'অনেকেই আছেন যারা হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে অনেক সময় ব্যাঙ্গাত্মক সমালোচনা করে। আমি আহ্বান করবো আমরা যারা ইসলাম প্রিয় ও নবী করীম (স:) এর আদর্শে দীক্ষিত এসব উসকানিতে ও ফাঁদে পা দিবো না। মাথা ঠান্ডা রেখে নবীজীর উম্মত হিসেবে সেগুলো মোকাবিলা করবো।'

এদিকে, ধর্মীয় ভাবগাম্ভীর্যে রাজধানীসহ সারা দেশে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকাল থেকেই রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে জড়ো হন আশেকে রসুলরা। পরে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। আয়োজিত র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার মহানগর নাট্যমঞ্চে গিয়ে শেষ হয়।

অন্যদিকে, মিরপুরে মাজারের সামনে থেকে ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা বের করে আঞ্জুমানে আসাদিয়া নূরীয়া সেহাবিয়া। র‌্যালিটি মিরপুরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে বিভিন্ন দল ও সংগঠন নানা কর্মসূচি পালন করছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ