আজকের শিরোনাম :

২৯ নভেম্বর রেলসেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী : রেলপথ মন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২০, ১৭:২২

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। বঙ্গবন্ধু সেতুর পাশেই নির্মিত হবে বঙ্গবন্ধু রেলসেতু। ইতিমধ্যে সেতু নির্মাণে টেন্ডার ও চুক্তিসহ অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এরপর থেকেই সেতুর নির্মাণকাজ শুরু হবে।

আজ বুধবার দুপুরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ এলাকায় রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনের জায়গা পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সিরাজগঞ্জ এবং টাঙ্গাইল এই দুটি অংশে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। প্রকল্পটি ২০২৫ সালের মধ্যে সম্পন্ন হবে। নতুন রেলসেতুতে দুটি লাইন দিয়ে ঘণ্টায় ১’শ কিঃ মিটার গতিতে ট্রেন চলাচল করতে পারবে।

এদিকে রেলপথ মন্ত্রীর আগমনে ফুলেল শুভেচ্ছা জানান সিরাজগঞ্জ পুলিশ সুপার। এ সময় জেলা পুলিশের একটি চৌকস দল মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় স্থানীয় এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না , জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলমসহ (বিপিএম) রেল বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ