আজকের শিরোনাম :

সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী দলের সদস্যের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০, ১৮:৪০

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে আভিযানিক দায়িত্ব পালনের সময় সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি দল। এতে এক সেনা সদস্য নিহত ও দুই সেনা সদস্য আহত হন। আজ সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানিয়েছে, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে আভিযানিক দায়িত্বে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি বিশেষায়িত দল ২৫ অক্টোবর কাগা বন্দর থেকে বাঙ্গুই যাত্রা করে। যাত্রাপথে স্থানীয় সময় দিবাগত রাত ১২টা ২৫ মিনিটে ডেলে নামক এলাকায় ঝুঁকিপূর্ণ ব্রিজের সংযোগ সড়ক পিচ্ছিল এবং কর্দমাক্ত থাকায় একটি ওয়াটার বাউজার নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে পাশের ২০ থেকে ২৫ ফুট গভীর খাদে পতিত হয়। দুর্ঘটনায় চালক সেনাবাহিনীর ল্যান্স করপোরাল (ড্রাইভার) মো. আব্দুল্লাহ আল মামুন, এএসসি (৩৬) গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।           

এ ছাড়া উক্ত দুর্ঘটনায় আর্টিলারির সার্জেন্ট মো. আব্দুস সামাদ (৩৫) ও সৈনিক মোকলেছুর রহমান (৩১) গুরুতর আহত হন। বর্তমানে তাঁরা রাজধানী বাঙ্গুইতে অবস্থিত জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন। শিগগিরই উন্নত চিকিৎসার জন্য তাঁদের উগান্ডায় পাঠানো হবে।

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত অন্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলে আইএসপিআর জানিয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ