আজকের শিরোনাম :

কামাল লোহানী আইসিইউতে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জুন ২০২০, ০৯:২৭ | আপডেট : ২০ জুন ২০২০, ১১:০২

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানীকে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। হাসপাতালের পরিচালক ফারুক আহমেদ সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার বিকেলে কামাল লোহানীকে আইসিইউতে নেয়া হয়।

শুক্রবার কামাল লোহানীর ছেলে সাগর লোহানী ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, বাবা কামাল লোহানী পর্যন্ত কোভিড-১৯ পজিটিভ হলেন। এখন সিএমএইচে নেয়াটা অত্যন্ত জরুরি। সকলের সহযোগিতা চাই।

এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৭ জুন সকালে কামাল লোহানীকে রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়। সেদিন এক স্ট্যাটাসে সাগর জানিয়েছিলেন, তার বাবার অবস্থা কিছুটা স্থিতিশীল।

শুক্রবার সকালে তিনি জানান, তার বাবার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটেছে। তাকে কেবিনে রেখেই ‘আইসিইউ’ সাপোর্ট দেয়া হচ্ছে। গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার তেমন উন্নতি ঘটেনি। এ তথ্য জানানোর ঘণ্টা দেড়েক পর সাগর তার বাবার করোনায় আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন।

দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন কামাল লোহানী। গত মাসেও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

দৈনিক মিল্লাত পত্রিকা দিয়ে সাংবাদিকতা শুরু করেন কামাল লোহানী। এরপর তিনি আজাদ, সংবাদ, পূর্বদেশ, দৈনিক বার্তায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দুইবার মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন কামাল লোহানী।

কামাল লোহানী উদীচী শিল্পীগোষ্ঠী, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটেরও উপদেষ্টা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ