আজকের শিরোনাম :

নুহাশ পল্লীতে শ্রদ্ধা আর ভালোবাসায় হুমায়ূন আহমেদকে স্মরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৮, ১৭:৩০

ঢাকা, ১৯ জুলাই, এবিনিউজ : জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে হুমায়ূন পরিবার, তার ভক্ত, কবি, লেখক আর নাট্যজনরা নুহাশ পল্লীর লিচু তলায় ফুল দিয়ে গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছেন জনপ্রিয় এ লেখককে।

দিনটি উপলক্ষ্যে গাজীপুরের নুহাশ পল্লীতে নেয়া হয়েছে নানা কর্মসূচি। কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং এতিমদের খাবার বিতরণসহ দিনব্যাপী চলছে নানা আয়োজন।

সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন নন্দিত লেখক হুমায়ূন আহমেদের ভক্তরা সাথে আছেন হলুদ পাঞ্জাবী পরা হিমু পরিবারের ও হিমু পরিবহণের সদস্যরাও।

দুপুর সাড়ে ১২টার দিকে মেহের আফরোজ শাওন তার দুই পুত্র সন্তান নিয়ে হুমায়ূন আহমেদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় হুমায়ূন ভক্ত, হিমু ও রুপার চরিত্র সেজে প্রিয় লেখকের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

হিমু পরিবহনে চড়ে আসেন হলুদ পাঞ্জাবী পরা হিমুরা এবং বিভিন্ন সাজে রুপাদের পদচারণায় প্রাণ ফিরে পায় নুহাশ পল্লী। তারাও এসেছেন প্রিয় লেখককে স্মরণ করতে।

কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে মেহের আফরোজ শাওন বলেন: ‘আমরা বিশেষ দিনে কেবল নয় সারা বছর আমরা হুমায়ূনকে স্মরণ করি।’

হুমায়ূন আহমেদের নামে বাংলাবাজারে সরণী এবং বইমেলায় হুমায়ূন চত্বর স্থাপনের প্রত্যাশা জানান তিনি। এছাড়া হুমায়ূন আহমেদ ক্যান্সার হাসপাতাল স্থাপনে দেশের বুদ্ধিজীবীদেরও সংঘবদ্ধভাবে উদ্যোগ নেয়ার আহ্বান জানান। নুহাশপল্লীর নিজস্ব অর্থায়নে জাদুঘর স্থাপনে পারিবারিক সিদ্ধান্তে অনেকটা অগ্রগতি হয়েছে বলেও তিনি জানান।

হুমায়ূন ছিলেন, আছেন এবং থাকবেন তার লেখনির মাধ্যমে। তার সৃষ্টিশীল কর্মের মাধ্যমে এদেশের সকল ভক্ত ও অনুরাগীদের হৃদয়ে তিনি চিরকাল বেঁচে থাকবেন এমনটাই প্রত্যাশা সকলের।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ