সমরেশ বসু সাহিত্য পুরস্কার পেলেন কবি রাসেল আশেকী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২০, ১০:২৫

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রকাশিত ‘একটি ভাষণ একটি দেশ’ শীর্ষক কাব্যগ্রন্থের জন্য সমরেশ বসু সাহিত্য পুরস্কার পেলেন কবি রাসেল আশেকী।

শনিবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বিশাল বাংলা প্রকাশনীর উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে কবির হাতে এই পুরস্কার তুলে দেন সাবেক সচিব ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ মার্গুব মোর্শেদ।

সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ও কথাশিল্পী মাহবুব তালুকদার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, শেখ সাদী খান, সাদেক সিদ্দিকী, ড. অরূপ রতন চৌধুরী ও একুশে পদকপ্রাপ্ত এসএম মহসিন।

বিশাল বাংলা প্রকাশনীর প্রধান নির্বাহী ও চলচ্চিত্র ব্যক্তিত্ব শহীদুল হক খানের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন একটি ভাষণ একটি দেশ কাব্যগ্রন্থের প্রকাশক ও কবিতা চর্চার স্বত্বাধিকারী কবি বদরুল হায়দার।

কবি রাসেল আশেকীর প্রকাশিত অন্যান্য কাব্যগ্রন্থের মধ্যে রয়েছে মানচিত্র এখন কালনাগিনীর খোঁপায়, প্রেমিক এসেছি ফিরে, লালঘোড়া নীলঘোড়া, হাড়ের গোলাপ, ভাষাভূমি, বিন্দুতে বিশ্বভ্রমণ, মাটির গিটার, পোশাকে লোকানো দুঃখগুলো ও দ্য লিজেন্ড আনফিনিশড।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ