পাঠ্যপুস্তকের বাইরের বই আরো বেশি পড়তে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০২০, ২০:০০

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, শুধু জ্ঞানার্জন নয়, সমাজে প্রতিষ্ঠা পেতে হলেও বই পড়ার প্রয়োজনীয়তা রয়েছে, এর বিকল্প নেই। তাই একদিকে যেমন পাঠ্যপুস্তকের বই পড়তে হবে, তেমনি জ্ঞানার্জনের জন্য পাঠ্যপুস্তকের বাইরের বই আরো বেশি করে পড়তে হবে। আজ যারা জ্ঞানী-গুণী ও সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ রয়েছেন, তাঁরা সকলেই বেশি করে বই পড়েছেন, জ্ঞান চর্চা করেছেন। তাই নতুন প্রজন্মের উচিত আরো বেশি করে বই পড়া, জ্ঞান চর্চায় আত্মনিয়োগ করা।

প্রতিমন্ত্রী আজ ময়মনসিংহ জিমনেসিয়াম প্রাঙ্গণে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে ও ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে সাত দিনব্যাপী (৪-১০ মার্চ) ময়মনসিংহ বিভাগীয় বইমেলা-২০২০ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ময়মনসিংহ জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) এ এইচ এম নোমান, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, মুজিববর্ষের অঙ্গীকার, গ্রামে গ্রামে পাঠাগার শীর্ষক স্লোগানকে সামনে রেখে সপ্তাহব্যাপী এ বইমেলা আয়োজিত হয়েছে। এর আগে প্রতিমন্ত্রী আজ ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে মুক্তাগাছা উপজেলা প্রশাসন আয়োজিত মহান ভাষা আন্দোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ‘ভাষা ও পিতা’ শীর্ষক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ