শিল্পকলায় ‘শেখ হাসিনা-বাংলাদেশের স্বপ্নসারথি’ শীর্ষক মাসব্যাপী প্রদর্শনী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ১২:৪৭

‘শেখ হাসিনা-বাংলাদেশের স্বপ্নসারথি’ শীর্ষক মাসব্যাপী প্রদর্শনী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

আজ মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনের ১ ও ৬ নং গ্যালারিতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

শিল্পকলা একাডেমিতে (২৮ সেপ্টেম্বর- ২৭ অক্টোবর ২০১৯) এই সময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের বিভিন্ন পর্যায়ের আলোকচিত্র এবং তাকে নিয়ে সৃজিত শিল্পকর্মের এই প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

শিল্পকলা একাডেমির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাঙালির স্বপ্নসারথি, উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের বিভিন্ন পর্যায়ের আলোকচিত্র এবং শিল্পকর্ম নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমি মাসব্যাপী প্রদর্শনীর আয়োজন করেছে। প্রদর্শনীতে স্থান পাওয়া শিল্পকর্মগুলো প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ড ও বর্ণাঢ্য কর্মময় জীবনের শিল্পভাষ্যের উন্মোচন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই আলোকচিত্র ও শিল্পকর্মগুলোর মধ্যে জননেত্রী শেখ হাসিনাকে শিল্পের একক আবহে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে। তাঁর রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হওয়ার পথে দৃপ্ত প্রত্যয়ে এগিয়ে চলছে বাংলাদেশ।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ