মাতৃভাষা দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা ‘একুশের চেতনা বৃথা যায়নি’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৩

আগামী ২১শে ফেব্রুয়ারি বাংলাদেশসহ সারা বিশ্বে পালিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষে ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের পরিচালনায় এটিএন বাংলায় আগামী ২২ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১১ টায় প্রচারিত হবে ভাষা দিবস বিতর্ক প্রতিযোগিতা। বিশেষ এই অনুষ্ঠানটির নামকরণ করা হয়েছে ‘একুশের চেতনা বৃথা যায়নি’।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। পুরো অনুষ্ঠানজুড়ে সাউথইস্ট সাউথইস্ট ইউনিভার্সিটি এবং আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তুখোড় বিতার্কিকরা যুক্তি তর্ক উপস্থাপনার মাধ্যমে ভাষা শহীদদের স্মরণে তাদের প্রতি নানা অন্যায়, অত্যাচার ও ইতিহাস তুলে ধরেছেন। তুলে ধরেছেন রফিক, সালাম, বরকত, জব্বারসহ অন্যান্যদের মাতৃভাষার জন্য রাজপথে বুকের রক্ত ঢেলে দেওয়া সে বেদনার কথা।

উল্লেখ্য, ডিবেট ফর ডেমোক্রেসি এবং এটিএন বাংলার আয়োজনে বছরব্যাপী প্রচারিত হচ্ছে বিতর্ক প্রতিযোগিতা ইউসিবি পাবলিক পার্লামেন্ট। হাসান আহমেদ চৌধুরী কিরণের সঞ্চালনা ও পরিচালনায় এটিএন বাংলায় প্রতি শুক্রবার সকাল ১১ টায় অনুষ্ঠানটি প্রচার হয়।


ক্যাপশন-১: ভাষা দিবস উপলক্ষে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার অংশগ্রহণকারী দলকে ক্রেস্ট প্রদান করছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক জনাব সাইফুল ইসলাম ও ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান জনাব হাসান আহমেদ চৌধুরী কিরণ। অনুষ্ঠানটি আগামী ২২ ফেব্রুয়ারি এটিএন বাংলায় প্রচারিত হবে।

ক্যাপশন-২: ভাষা দিবস উপলক্ষে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার বিজয়ী দলকে ক্রেস্ট প্রদান করছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক জনাব সাইফুল ইসলাম ও ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান জনাব হাসান আহমেদ চৌধুরী কিরণ এর সাথে অংশগ্রহণকারী বিতার্কিকদের দেখা যাচ্ছে। অনুষ্ঠানটি আগামী ২২ ফেব্রুয়ারি এটিএন বাংলায় প্রচারিত হবে।


এবিএন/উজ্জ্বল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food