রবিবার পৈতৃক কবরস্থা‌নে চিরনিদ্রায় শায়িত হবেন আল মাহমুদ 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০১ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৬

বাংলাদেশের প্রখ্যাত কবি আল মাহমুদকে তাঁর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। আগামীকাল রবিবার বাদ জোহর তৃতীয় জানাজা শেষে কবির মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় মোরাইল গ্রামে দাফন করা হবে।তবে কবির পরিবারের পক্ষ থেকে আল মাহমুদকে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধির পাশে, আর সেটি সম্ভব না হলে তাঁকে মিরপুর বুদ্ধিজীবী গোরস্থানে দাফন করাতে চেয়েছিল। তাঁর মেয়ের জামাই মো. সালাহউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আজ শনিবার বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে তার মরদেহ একাডেমির নজরুল মঞ্চে তার মরদেহ রাখা হয়। সেখানে কবিকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন কবি, সাহিত্যিকসহ সর্বস্তরের মানুষ।

পরে কবির মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় প্রেসক্লাবে। সেখানে দুপুর ১২টা ২০ মিনিটে টেনিস গ্রাউন্ডে তার প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। তারপর মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। সেখানে বাদ যোহর কবির দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের মানুষ তার জানাযায় অংশগ্রহণ করে। এরপর তার মরদেহ গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার মৌরাইলের মোল্লাবা‌ড়ি‌তে নিয়ে যাওয়া হবে। 

শুক্রবার রাত সোয়া ১১টার দিকে রাজধানীর ধানমণ্ডির ইবনে সিনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কবি আল মাহমুদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

এই বিভাগের আরো সংবাদ
well-food