আজকের শিরোনাম :

মহাকবি মাইকেল মধুসূদন স্মৃতি পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০১৯, ২২:১৫

মহাকবি মাইকেল মধুসূদন দত্ত স্মৃতি পদক ২০১৯ পেলেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।  সাহিত্য ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় আজ শুক্রবার বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে মহাকবি মাইকেল মধুসূদন দত্ত এর ১৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার সাংস্কৃতিক সোসাইটির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে তাকে এই পদক আনুষ্ঠানিকভাবে প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণতদন্ত কমিশনের চেয়ারম্যান বিচারপতি শামসুল হুদা। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, লায়ন মোঃ গনি মিয়া বাবুল ছাত্র জীবন থেকে সাহিত্য চর্চা করে আসছেন, তিনি কবি সংসদ বাংলাদেশের উপদেষ্টা ও সাবেক সভাপতি। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে স্বীয় দায়িত্ব প্রশংসার সাথে পালন করে আসছেন।

দেশীয় সংস্কৃতির বিকাশ, প্রসার ও প্রচারে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তিনি ইতিমধ্যে ছড়া, কবিতা, প্রবন্ধ লেখে যথেষ্ট সুনাম অর্জন করেছেন। লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর রচিত বা সম্পাদিত উল্লেখযোগ্য বইসমূহ হলো ছোটদের শিক্ষামূলক ছড়া ও গল্প, নিমন্ত্রণ, শুভ্রতা চলে গেছে নীড়ে, একটি কবিতা, ভালোবাসতে বাসতে, সিডর-ধ্বস্ত বকুলতলা, নীল জলে প্রেম, একটি বক্তৃতার পংতিমালা, নবম শ্রেণীর কৃষি শিক্ষা সহায়ক বই, কিছু কথা, কৃষি ডিপ্লোমা ভর্তি সহায়ক বই প্রভৃৃতি।  

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ