শিমুল মুস্তাফার নবম আবৃত্তি অনুষ্ঠান কাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০১৯, ১৫:৪৬

খ্যাতিমান আবৃত্তি শিল্পী শিমুল মুস্তাফা ৭১টি কবিতা নিয়ে তার নবম আবৃত্তি অনুষ্ঠানে অংশ নিচ্ছেন।

‘আপস করিনি কখনোই আমি, এই হলো ইতিহাস’ শীর্ষক তার এই নবম একক আবৃত্তির আসর অন্যান্য বারের মতো রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে আগামীকাল অনুষ্ঠিত হবে। এর আয়োজন করছে বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমি। শিল্পী নিজে এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

বৈকুন্ঠ আবৃত্তি একাডেমির সমন্বয়কারী অলি আহমদ পল্লব আজ বৃহস্পতিবার এ কথা জানান। তিনি জানান আসরটি আয়োজনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

পল্লব জানান , শিল্পী শিমুল মুস্তাফার এই আসর ইতোমধ্যে দেশের আবৃত্তিপ্রেমিকদের এক প্রিয় অনুষ্ঠানে পরিণত হয়েছে। রবীন্দ্র সরোবরের উন্মুক্ত মঞ্চে কাল শিল্পী গত আটটি আসরের মতো মাথায় জাতীয় পতাকা জড়িয়ে মঞ্চে আসবেন। এরপর একে একে আবৃত্তি করবেন মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের ওপর বিভিন্ন কবির লেখা ৭১টি কবিতা।

তিনি জানান, শিল্পীর এই অনুষ্ঠানের শিরোনামটি নেয়া হয়েছে সব্যসাচী কবি সৈয়দ শামসুল হকের কবিতার একটি লাইন থেকে। গত আটটি আসর এই শিরোনামেই হয়েছে। শিল্পী প্রথমে তার নিজের নির্বাচিত কবিতাগুলো আবৃত্তি করবেন। পরে তিনি শ্রোতাদের পছন্দের কবিতাও আবৃত্তি করবেন।

অনুষ্ঠান শুরু হবে বিকেল সাড়ে ৪টায়। প্রথমেই শিল্পীর কর্মজীবন উপস্থাপন করা হবে। পরে শিল্পী বৈকুন্ঠ আবৃত্তি একাডেমির শিল্পীদের নিয়ে মঞ্চে আসবেন। তারা জাতীয় সংগীত পরিবেশন করবেন। এরপর শুরু হবে একক আবৃত্তি। ২৫ কবিতা আবৃত্তির পর ১৯৭১ টি মোম প্রজ্জ্বলন করা হবে। শিল্পীর সাথে মোম প্রজ্জ্বলনে অংশ নেবে বুদ্ধি প্রতিবন্ধি শিশুরা। এ সময় ‘ সব কটা জানালা খুলে দাও না ’ গানটি পরিবেশিত হবে। উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গ ও শ্রোতারাও এতে অংশ নেবেন। শেষে শিল্পী অবশিষ্ট পঞ্চাশটি কবিতা আবৃত্তি করবেন।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ