বাংলা একাডেমিতে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মবার্ষিকী উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০১৮, ১৩:৩৯

ঢাকা, ০৭ মে, এবিনিউজ : বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭-তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বাংলা একাডেমি আজ সোমবার (৭ মে) বিকেল ৫টায় একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে একক বক্তৃতা, রবীন্দ্র পুরস্কার-২০১৮ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। 
 
অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করবেন একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। 
 
রবীন্দ্রনাথের ছোটগল্পে উপনিবেশিত বাংলা শীর্ষক বক্তৃতা প্রদান করবেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ। সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির সভাপতি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।  
 
রবীন্দ্র পুরস্কার ২০১৮ ঘোষণা
রবীন্দ্রসাহিত্যের গবেষণায় সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ জনাব আবুল মোমেন  এবং রবীন্দ্রসংগীত চর্চার স্বীকৃতিস্বরূপ শিল্পী ফাহিম হোসেন চৌধুরী-কে বাংলা একাডেমি প্রবর্তিত রবীন্দ্র পুরস্কার-২০১৮ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 
 
ইতিপূর্বে যাঁরা এ পুরস্কারে ভূষিত হয়েছেন -  শিল্পী কলিম শরাফী এবং অধ্যাপক ড. সন্জীদা খাতুন (২০১০) ; জনাব আহমদ রফিক এবং শিল্পী অজিত রায় (২০১১) ; অধ্যাপক আনিসুর রহমান, শিল্পী ফাহ্মিদা খাতুন এবং শিল্পী ইফ্ফাত আরা দেওয়ান (২০১২) ; অধ্যাপক ড. করুণাময় গোস্বামী এবং শিল্পী পাপিয়া সারোয়ার (২০১৩) ; জনাব মনজুরে মওলা এবং শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা (২০১৪) ; অধ্যাপক সনৎকুমার সাহা এবং সাদী মহম্মদ (২০১৫); সৈয়দ আকরম হোসেন এবং শিল্পী তপন মাহমুদ (২০১৬) অধ্যাপক হায়াৎ মামুদ এবং মিতা হক (২০১৭)। 
 
এবিএন/সাদিক/জসিম
এই বিভাগের আরো সংবাদ