ঈদের পরই  ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০২০, ২২:৪৯

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে কার্যত লকডাউন রয়েছে সারা দেশ। বন্ধ রয়েছে অনেক সরকারি কার্যালয়ের কার্যক্রম। ফলে আটকে আছে ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে জানা গেছে, ফল প্রকাশের কাজ অনেকটাই গুছিয়ে আনা হয়েছে। সবকিছু ঠিক থাকলে ঈদের পর ফল প্রকাশ করা হতে পারে।

এ বিষয়ে এনটিআরসিএর চেয়ারম্যান আব্দুল আওয়াল হাওলাদার বলেন, আমরা মার্চ মাসকে কেন্দ্র করে অধিকাংশ প্রস্তুতি শেষ করেছিলাম। কিন্তু করোনা পরিস্থিতিতে অফিস বন্ধ থাকায় ফল প্রকাশ করা যায়নি। তবে ফের কাজ শুরু হয়েছে। বড় কোনো সমস্যা না থাকলে ঈদের পর ফল প্রকাশ করা যাবে বলে আশা করছি।

এদিকে ১৫তম পর্যন্ত নিবন্ধনকৃতদের নিয়োগেরও প্রক্রিয়া শুরু হয়েছিল। ইতোমধ্যে সারা দেশে প্রায় ৬০ হাজার শিক্ষকের চাহিদাও পায় এনটিআরসিএ কর্তৃপক্ষ। কিন্তু করোনা ভাইরাস পরিস্থিতিতে আটকে যায় শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তিও। ফলে হতাশায় দিন কাটাচ্ছেন ফল ও নিয়োগপ্রত্যাশীরা। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে গণবিজ্ঞপ্তিও প্রকাশ করা হবে বলে জানিয়েছেন এনটিআরসিএর চেয়ারম্যান।

গত ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয় ষোড়শ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা। ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২জন প্রার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন। ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। এতে পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। গত ৩০ আগস্ট ১৬ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ