ময়মনসিংহে জমজমাট ই-কমার্স মেলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০১৯, ১৮:১০

ময়মনসিংহে অনুষ্ঠিত হলো জাতীয় ই-কমার্স মেলা। বাংলাদেশ ডাক বিভাগ ও ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) যৌথ উদ্যোগে আজ শনিবার সকালে টাউনহলে দিনব্যাপী মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ডাক বিভাগের সদ্য বিদায়ী মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল।

উদ্বোধনের পরপরই গ্রমীণ উদ্যোক্তাদের উন্নয়নে ই-কমার্সের ভূমিকা নিয়ে অনুষ্ঠিত হয় সেমিনার।  ই-ক্যাব সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের সেমিনারে প্রধান আলোচক ছিলেন অ্যাকসেস টু ইনফরমেশনের ই-কমার্স টিমের ইয়ং প্রফেশনাল শায়লা কাদের, এ সময় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন এফএনএফ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেসেন্টেটিভ নাজমুল হোসেন এবং প্রিয়শপ প্রধান নির্বাহী আশিকুল আলম খাঁন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মেলা উদযাপন কমিটির আহ্ববায়ক আসিফ আহনাফ।

দিনের দ্বিতীয় ও শেষ সেমিনারে নারী উদ্যোক্তাদের ই-কমার্স সেবায় তথ্যআপা নিয়ে আলোচনা করেন তথ্যআপা প্রকল্প পরিচালক মীনা পারভীন। এই সেমিনারের প্রধান অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডাক বিভাগের সদ্য বিদায়ী মহাপরিচালক ও ই-ক্যাব উপদেষ্টা সুশান্ত কুমার মন্ডল, মংয়মনসিংহ জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ফাতেমাতুজ জোহরা রানী, বিভাগীয় পোস্ট অফিসের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আব্দুল মালেক এবং  ই-ক্যাব সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল।

‘ই-কমার্সের ডাক’ স্লোগানে অনুষ্ঠিত দিনব্যাপী মেলায় ডিজিটাল মাধ্যমে নাগরিক জীবনের নিত্য প্রয়োজনীয় পণ্য প্রাপ্তির পাশাপাশি নানা ছাড় ও উপহার নিয়ে খুশী মনে বাড়ি ফেরে দর্শনার্থীরা। আগতরা প্রত্যক্ষ করেন ই-পোস্ট ডেলিভারি সেবার মাধ্যমে নিরাপদে কীভাবে ইন্টারনেটে ক্রয়কৃত পছন্দের পণ্যটি ঘরে বসেই পওয়া যায়।  

মেলা প্রাঙ্গনে ছিলো ২ প্যাভিলিয়ন ও ৩টি মিনিপ্যাভিলিয়ন ছাড়াও ২৮টি স্টলে ই-কমার্স পণ্য ও সেবার পসরা তুলে ধরেন মেলায় অংশগ্রহণকারী ই-কমার্স প্রতিষ্ঠান। দর্শনার্থীদের সমাগমে মুখরিত ছিলো মেলা প্রাঙ্গন। উদ্যোক্তা আর বিনিয়োগকারীদের অংশগ্রহণে প্রাণবন্ত ছিলো মেলা উপলক্ষে আয়োজিত সেমিনারও।

প্রসঙ্গত, ই-কামার্সের ডাক মেলার পৃষ্ঠোপোষকতা করেছে চালডাল.কম, রেজিন্ট্রো.কম, রকমারি.কম, প্রিয়শপ, দিনরাত্রি, এমএমইভাই, স্পিকলার, ফাইবার অ্যাটহোম, এসএসএল কমার্জ এবং মাসিক কম্পিউটার জগৎ।

 এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ
well-food