কেবিন ক্রু নেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০১৯, ১৬:৪৫ | আপডেট : ০৯ এপ্রিল ২০১৯, ১৬:৫৫

সৌন্দর্য্য সচেতন এবং মননে আধুনিক ছেলে-মেয়েরা এয়ারলাইন্স চাকুরীর প্রতি আকৃষ্ট হতে দেখা যায় বরাবরই। বিশেষ করে কেবিন ক্রু বা বিমানবালা কিংবা স্টুয়ার্ড এর আকর্ষণ থাকে খুব বেশী।

যারা আকাশছোঁয়ার স্বপ্ন দেখে, পাখির মতো আকাশে উড়ে বেড়াতে চায়, সারা বিশ্বকে খুব কাছ থেকে দেখতে চায় তাদের জন্য কেবিন ক্রু চাকুরী অনেকটা সোনার হরিণের মতো। ইউএস-বাংলা এয়ারলাইন্স কেবিন ক্রু পদের জন্য দরখাস্ত আহবান করেছে। কেবিন ক্রু হওয়ার জন্য নিজেকে কেবিন ক্রু হিসেবে তৈরী করতে হয়। কেবিন ক্রু হওয়ার জন্য শিক্ষাগত যোগ্যতাসহ কয়েকটি শর্ত থাকতেই হবে, যা ইউএস-বাংলার নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছ। নিম্নে তা তুলে ধরা হলো-


১.    শিক্ষাগত যোগ্যতা- নূন্যতম এইচএসসি বা এ লেভেল কিংবা সমমানের
২.    বয়স- ১৮ থেকে ২৪ বছর এর মধ্যে হতে হবে।
৩.    উচ্চতা- মেয়েদের জন্য- ৫ফুট ৩ ইঞ্চি এবং ছেলেদের জন্য- ৫ফুট ৮ ইঞ্চি
৪.    ওজন- উচ্চতার সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে।
৫.    চোখের মাপ- ৬/৬ (চশমা বা কনট্যাক্ট লেন্স গ্রহণযোগ্য নয়)।
৬.    হাতে কোনো কাটা দাগ কিংবা শরীরে কোনো ট্যাট্টু থাকতে পারবে না, যা সহজে দেখা যায়।
৭.    সাঁতার-  সাঁতার জানা আবশ্যক।
৮.    ভাষাজ্ঞান- ইংরেজী ও বাংলায় কথা বলা ও লিখায় দক্ষ হতে হবে।
৯.    উত্তরা আবাসিক এলাকার নিকটবর্তী বাসস্থান হতে হবে।

এয়ারলাইন্স এর ওয়েবসাইটে নির্ধারিত ফরম পূরণ করে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, এক কপি ৩আর সাইজের ফুল লেন্থ এর ছবি ও জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট এর কপি সংযুক্ত করে পাঠাতে হবে ১৭ এপ্রিল ২০১৯ এর মধ্যে।

এখানে উল্লেখ্য যে, বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমান বহরে আটটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৩টি ড্যাশ ৮-কিউ৪০০, ১টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। বর্তমানে দেশের অভ্যন্তরে সকল গন্তব্য ছাড়াও আন্তর্জাতিক রুট কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, চেন্নাই ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।


  এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ