সরকারী শিক্ষকরা ন্যায়সঙ্গত গ্রেডই পাবেন: মন্ত্রণালয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০১৯, ১৯:৩১

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানিয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল উন্নীতকরণের কোনও প্রস্তাব পাঠানো হয়নি জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ে। তবে জানানো হয়েছে, বেতন বৈষম্য নিরসনের এ বিষয়টি নিয়ে আলোচনা চলছে।

শিক্ষকরা দীর্ঘদিন যাবত প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে ও সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে উন্নীতকরণের জন্য দাবি জানাচ্ছে। এমনকি বিষয়টি নিয়ে একাধিকবার সংবাদও প্রকাশ হয়েছে গণমাধ্যমে।

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, বেশ কিছু গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীতকরণের বিষয়ে প্রস্তাব পাঠানো হয়েছে অর্থমন্ত্রণালয়ে। কিন্তু প্রকৃতঅর্থে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বেতন স্কেল উন্নীতকরণের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে কোনও ধরণের প্রস্তাব পাঠানো হয়নি জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ বিভাগে।

উপসিচব মনোয়ারা ইশরাত স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে উল্লেখিত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্যের বিষয়টি ন্যায্যতার ভিত্তিতে আলোচনা চলছে। এ বিষয়ে ন্যায়সঙ্গত ও গ্রহণযোগ্য প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় বা অর্থ বিভাগে পাঠানো হবে।

এছাড়াও বলা হয়, বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত এরকম তথ্যে বিভ্রান্ত না হয়ে বিদ্যালয়ের প্রত্যহিক পাঠদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য শিক্ষকদের অনুরোধ করা হয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food